24 C
আবহাওয়া
৪:১১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ডিজিএফআই’র নয়া মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক

ডিজিএফআই’র নয়া মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক

ডিজিএফআই'র নয়া মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক

বিএনএ ডেস্ক: মেজর জেনারেল হামিদুল হককে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি ডিজিএফআইয়ের মহাপরিচালক পদে মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীর স্থলাভিষিক্ত হবেন। আহমেদ তাবরেজ শামস চৌধুরী লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি পেয়ে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (অ্যার্টডক) জিওসি হচ্ছেন।

বুধবার (২৬ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবু হায়দার মোহাম্মদ রাসেলুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

আইএসপিআর জানায়, নতুন ডিজিএফআইয়ের প্রধান হামিদুল হক সিলেটে ১৭ পদাতিক ডিভিশনের মেজর জেনারেল ছিলেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। প্রশিক্ষণ শেষে ১৯৯০ সালের ২২ জুন সেনাবাহিনীর ইনফেন্ট্রি কোরে তিনি কমিশন পান। মেজর জেনারেল হামিদুল হক সর্বশেষ সিলেটে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেটের এরিয়া কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

হামিদুল হক কক্সবাজার জেলার সদ্য ঘোষিত ঈদগাঁহ উপজেলার আওতাধীন জালালাবাদ ইউনিয়নের পালাকাটা গ্রামের বাসিন্দা।

কক্সবাজারের সিনিয়র আইনজীবী, জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলার সাবেক সভাপতি ও প্রবীন আওয়ামীলীগ নেতা এডভোকেট হাবিবুর রহমানের মেঝ মেয়ের জামাতা এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ রেজাউর রহমান রেজার বোনের জামাই।

হামিদুল হক মিরপুর স্টাফ কলেজ থেকে PSC এবং পাকিস্তান ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে কৃতীত্বের সাথে NSWC কোর্স সম্পন্ন করেন।

তিনি কক্সবাজার জেলার ঈদগাঁও মডেল উচ্চ বিদ্যালয় হইতে এস.এস. সি. এবং চট্টগ্রাম কলেজ থেকে এইচ.এস.সি. পাশ করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। তিনি সেনাবাহিনীর ২২ তম লং কোর্সের একজন চৌকস সেনা কর্মকর্তা। তাছাড়াও তিনি আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ