30 C
আবহাওয়া
৯:০৫ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » সিনহা হত্যা মামলা, সাক্ষ্য দিলেন আরও ১৪ জন

সিনহা হত্যা মামলা, সাক্ষ্য দিলেন আরও ১৪ জন

সিনহা হত্যা: বন্ধ হবে ক্রসফায়ার

বিএনএ কক্সবাজার: মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ষষ্ঠ দফায় দ্বিতীয় দিনে আরও ১৪ জন সাক্ষী জবানবন্দি দিয়েছেন। পাশাপাশি তাদের জেরাও সম্পন্ন হয়েছে। এখন পর্যন্ত এই মামলায় মোট ৫৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে ৪৪ তম সাক্ষী মোবাইল অপারেটর কোম্পানি রবির কর্মকর্তা সৈকত আহমেদ শিপলু’র জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে বিচারকার্য শুরু হয়।

এরপর একে এক সাক্ষ্য দেন, গ্রামীণফোন কর্মকর্তা আহসানুল হক, রাসায়নিক পরীক্ষাকারী মিজানুর রহমান, পিংকু পাদনা, কনস্টেবল সৈকত হোসেন, এসআই বাবুল মিয়া, এসআই রাশেদুল হাসান, এসআই হাশেম, এসআই মুসা, এসআই আবদুল জলিল, এসআই এবিসউল্লাহ আল হাসান, এএসআই মামুন মিয়া, এসআই নাজমুল হাসান ও এসআই সুমন কান্তি।

এর আগে গত ২৩ থেকে ২৫ আগস্ট পর্যন্ত মামলার প্রথম দফার সাক্ষ্যগ্রহণ করা হয়। এতে সাক্ষ্য দেন মামলার বাদী ও সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস এবং ২ নম্বর সাক্ষী ঘটনার সময় সিনহার সঙ্গে একই গাড়িতে থাকা সঙ্গী সাহেদুল সিফাত। পরে দ্বিতীয় দফায় ৪ দিনে চারজন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ করা হয়। তৃতীয় দফায় তিন দিনে  ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। মামলায় চতুর্থ দফায় দুই দিনে ছয়জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। পঞ্চম দফায় তিন দিনে আরও ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

এরআগে কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজন ভ্যান করে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনায় গত বছর ৫ আগস্ট সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয় লিয়াকত আলীকে। আদালত মামলার তদন্ত ভার দেয় র‍্যাবকে।

একই বছরের ১৩ ডিসেম্বর র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের তৎকালীন দায়িত্বরত সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। গত ২৭ জুন ১৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। এতে ৮৩ জনকে সাক্ষী করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ