38 C
আবহাওয়া
৬:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রেলওয়ে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য আটক হল যে কারণে

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য আটক হল যে কারণে

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্যকে আটক

চট্টগ্রাম রেল স্টেশনে এক সেনাসদস্যকে মারধর ও সাংবাদিককে লাঞ্চিত করার অভিযোগে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্যকে আটক করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার(২৫ আগস্ট) বিকেলে র‌্যাব-৭, চট্টগ্রাম এর সদস্যরা  চট্টগ্রাম রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করেছে।

আটক আরএনবির সদস্যরা হলেন,  ১। মোঃ মাইন হাছান রাকিব (২৩), পিতা-মোঃ গোলাম মোস্তফা, সাং-খর্দ্দঘোষ পাড়া, থানা-নারায়নগঞ্জ সদর, জেলা-নারায়নগঞ্জ, ২। রিটন চাকমা (২৪), পিতা-মনকুমার চাকমা, সাং-নাভাঙ্গা, থানা-কাউখালী, জেলা-রাঙ্গামাটি এবং ৩। মোঃ রবিউল ইসলাম (৩০), পিতা-মোঃ ইউসুফ হাওলাদার, সাং-রাজাখালী, থানা-দুমকি, জেলা-পটুয়াখালী।

টিকিট থাকার পরেও ট্রেনের কামরায় উঠার সময় অনৈতিকভাবে অতিরিক্ত টাকা দাবি করার প্রতিবাদ করায় চট্টগ্রাম রেল স্টেশনে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি)  কর্তৃক সেনাসদস্য ও সাংবাদিক লাঞ্চিত হন।

র‌্যাব জানায়, আটক আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বর্ণিত সেনাসদস্যকে অন্যায় ও অযাচিতভাবে গালাগালি, মারধর, রাইফেল দিয়ে ধাক্কাসহ বাহিনীকে নিয়ে গালমন্দ করার কথা স্বীকার করেছে।

ঘটনার বিবরণে জানা যায়, একজন সেনাসদস্য গত ৮ আগস্ট ২০২২ খ্রিঃ চট্টগ্রাম হতে মেইল ট্রেনে বি-বাড়ীয়া যাবার উদ্দেশ্যে রাত প্রায় ১০টার দিকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে উপস্থিত হন। ট্রেনের টিকেট কেটে প্লাটফর্মে থাকা ঢাকা মেইল ট্রেনের তার নির্দিষ্ট বগিতে উঠতে যাবেন তখন রেলওয়ের নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত থাকা কয়েকজন আরএনবির সদস্য তাকে ট্রেনের সামনের ৩ টি বগির যেকোন একটিতে যেতে বলে এবং বলে এই বগিতে উঠতে হলে তাদেরকে ৩০০/- টাকা দিতে হবে এবং ৩০০ টাকা না দিলে এখানে বসা যাবে না বলে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেন। এই কথাবার্তার এক পর্যায়ে সেনাবাহিনীর সদস্যকে আরএনবির সদস্যরা অন্যায় ও অযাচিতভাবে গালাগালি, মারধর, রাইফেল দিয়ে ধাক্কাসহ বাহিনীকে নিয়েও ব্যাপক গালমন্দ করেন।

এই সময় বি প্লাস নামক একটি অন-লাইন চ্যানেলের স্টাফ রিপোর্টার মোঃ আব্বাসউদ্দীন এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ করেন এবং উক্ত ঘটনাটি আব্বাসউদ্দীন তার মোবাইলে ধারন করে। পরবর্তীতে ভিডিওটি তার চ্যানেলে আপলোড করে দেয়। আপলোড করার পরিপ্রেক্ষিতে সেটি খুবই অল্প সময়ের মধ্যে সারা দেশে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ব্যাপক ভাইরাল হয় এবং চাঞ্চল্যের সৃষ্টি করে।

আটক আসামীদের ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

বিএনএনিউজ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ