26 C
আবহাওয়া
৩:৩০ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ আফ্রিকায় দুদিনে তিন বাংলাদেশি খুন

দক্ষিণ আফ্রিকায় দুদিনে তিন বাংলাদেশি খুন

খুন

প্রবাস ডেস্ক :  গত শনিবার ও রবিবার দুই দিনে দক্ষিণ আফ্রিকায় তিন বাংলাদেশি খুন হয়েছে। নিহতরা হলেন— নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার নরোত্বমপুর দীঘিরপাড়ের বাসিন্দা হারুনুর রশিদ, কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার বাসিন্দা মাকসুদুর রহমান মহসিন এবং সিরাজগঞ্জ জেলার বাসিন্দা প্রবাসী আব্দুল মতিন।

অন্যদিকে চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার নানপুরের বাসিন্দা সজিব বড়ুয়া নামে আরও  একজন গুলিতে আহত বাংলাদেশি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার(২৪জুন২০২৩) জোহানেসবার্গের সুয়েটো এলাকার মিডল্যান্ডসে হারুনুর রশিদের দোকানে একদল ডাকাত হানা দেয়। এ সময় ডাকাত দল চাঁদা দাবি করে না পেয়ে হারুনকে গুলি করে চলে যায়। হারুনুর রশিদ তিনি দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে দক্ষিণ আফ্রিকায় ব্যবসা করে আসছিলেন।

একই দিনে জোহানেসবার্গ শহরের ব্রামফন্টেইনে একটি দোকানে মাকসুদুর রহমান মহসিন নামে আরও এক বাংলাদেশি ডাকাতের হামলায় গুলিতে নিহত হন।

অপর ঘটনায় জোহানেসবার্গ শহরের হাইকোর্টের সামনে গ্রোসারি দোকানে ডাকাতির সময় মাথায় গুলিবিদ্ধ হন সজিব বড়ুয়া।

রবিবার(২৫জুন২০২৩) সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গের ইস্টার্নক্যাপ প্রদেশের স্টেকস্পিরিটে গুলিতে নিহত হন প্রবাসী আব্দুল মতিন।তার বাড়ি সিরাজগঞ্জ জেলায় বলে জানা যায়।

সূত্র জানায়, সন্ধ্যায় ডাকাতদল মতিনের দোকানে এসে ২৫ কেজির গমের বস্তা নিতে চাইলে দোকানের মূল দরজা খুলে দেন তিনি। দরজা খোলার সঙ্গে সঙ্গে তার মাথায় গুলি করে তারা। পরে দোকাশের ক্যাশ লুঠ করে দ্রুত পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা। অত্যাধিক রক্তক্ষরণে মতিনের মৃত্যু হয়।

দেশটিতে প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও সশস্ত্র হামলায় প্রাণ হারাচ্ছেন ব্যবসায়ীরা। গত ৫ মাসে দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসী হামলায় অন্তত ১৬ বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানা গেছে। মূলত বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ীরা স্থানীয় লুঠেরা ও ডাকাতদলের হামলায় খুনের শিকার হচ্ছেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ