35 C
আবহাওয়া
৪:০৯ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে লকডাউন না মানলে হতে পারে জেল

চট্টগ্রামে লকডাউন না মানলে হতে পারে জেল

চট্টগ্রামে লকডাউন না মানলে হতে পারে জেল

বিএনএ,চট্টগ্রাম: লকডাউন না মানলে অর্থদণ্ডের পাশাপাশি জেলে যেতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। শনিবার (২৬ জুন) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজে লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, চট্টগ্রামে ইতোমধ্যে সংক্রমণের হার ২৮ শতাংশ ছাড়িয়ে গেছে। তাই সংক্রামক ব্যাধি যে আইনটি পাস হয়েছে, সেখানে বলা আছে নির্দেশনা অমান্য করলে জরিমানার পাশাপাশি জেল দেয়ারও বিধান রয়েছে। আমরা মানুষকে জেল দিতে চাচ্ছি না, সচেতন করতে চাচ্ছি। এবার কঠোর লকডাউন বাস্তবায়নের ক্ষেত্রে আমরা বড় অঙ্কের জরিমানার পাশাপাশি কারাদণ্ডাদেশও প্রদান করব। গতবার ব্যবসায়ীদের আর্থিক ক্ষতির কথা চিন্তা করে লকডাউন শিথিল করা হয়েছিল। কিন্তু তা করা হবে না।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে করোনার যে ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে তা অত্যন্ত সংক্রামক। এটি দ্রুত শারীরিক অবস্থা অবনতির দিকে নিয়ে যেতে থাকে। নগরীতে যে হাসপাতালগুলো রয়েছে তার সবগুলোর আইসিইউ পূর্ণ। এছাড়া সাধারণ বেডে ৮০ শতাংশ রোগী ভর্তি রয়েছে। এ পরিস্থিতি আরও খারাপ হলে তা সামাল দেওয়া কষ্টকর হয়ে যাবে। আমরা চাই না অত কঠোর হতে। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করছি। সকলে মাস্ক পরিধান করুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।

মমিনুর রহমান জানান, স্বাস্থ্যবিধি মানাতে চট্টগ্রাম মহানগরীতে ১২টি টিম কাজ করবে। তাদের পক্ষে এ পুরো শহরে বিধিনিষেধ বাস্তবায়ন করা অত্যন্ত কঠিন কাজ। তাই আমি নগরবাসীকে অনুরোধ করছি, আপনারা সবাই সচেতন হবেন। এছাড়া প্রতিটি উপজলায় নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম কাজ করবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ