33 C
আবহাওয়া
১:৫৬ পূর্বাহ্ণ - জুন ৬, ২০২৩
Bnanews24.com
Home » করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

বিএনএ, ঢাকা: গত কয়েক দিন ধরেই বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন করে শনাক্তের সংখ্যা কমছে। বৃহস্পতিবারও বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। এ সময় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩ জন। একই সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৪৭৪ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার (২৬ মে) সকালে এসব তথ্য পাওয়া গেছে। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমেছে ২৪ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৮ লাখ ৮২ হাজার ৪৮৫ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে ৫ হাজার। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৯২ লাখ ৪৫ হাজার ২০৪ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে মেক্সিকো।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৮০ জন এবং মারা গেছেন ১৭ জন। এ ছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১৬ লাখ ১১ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৩৬ জনের।

মেক্সিকোয় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ১৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৬ লাখ ১৪ হাজার ৭৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৪ হাজার ১০৭ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৪ জন এবং মারা গেছেন ১৪ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৭০ লাখ ৭৬ হাজার ৯৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৬৪ হাজার ৮৭৪ জন মারা গেছেন।

ফান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২২০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ কোটি ৭০ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ২০৭ জনের।

ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬১৯ জন এবং মারা গেছেন ৬ জন। দেশটিতে এখন পর্যন্ত ৬৮ লাখ ৪ হাজার ৯০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬১ হাজার ৭২১ জন মারা গেছেন। একইসময়ে হংকংয়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪৫ জন এবং মারা গেছেন ৮ জন।

বিএনএনিউজ/বিএম

Total Viewed and Shared : 153 


শিরোনাম বিএনএ