27 C
আবহাওয়া
৮:২৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়া থানা ওসি’র বৌদ্ধ বিহার পরিদর্শন

লোহাগাড়া থানা ওসি’র বৌদ্ধ বিহার পরিদর্শন

লোহাগাড়া থানা ওসি'র বৌদ্ধ বিহার পরিদর্শন

বিএনএ, লোহাগাড়া: সারাদেশের ন্যায় লোহাগাড়ায় বিভিন্ন মন্দিরে পালন হয়েছে বৌদ্ধ পূর্ণিমা।লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদের নিবিড় তত্ত্ববধানে উপজেলার বিভিন্ন এলাকায় বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায়ের বড় উৎসব বৌদ্ধ পূর্ণিমা পালনে থানা পুলিশের টিম নিরলসভাবে কাজ করেছেন।
বুধবার(২৬ মে) সকালে উপজেলার বিভিন্ন এলাকায় বৌদ্ধ বিহারগুলো পরিদর্শন করেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ।তিনি প্রত্যেক বৌদ্ধ বিহার পরিদর্শন করে সেখানে বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দদের সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান পালন করায় ধন্যবাদ জানান।এসময় সাথে ছিলেন ড.ভিপি সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম নেতা তাপস জ্যোতি ভিক্ষু, বিভিন্ন বৌদ্ধ বিহারের সভাপতি ও সম্পাদক বৃন্দরা।

লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ জানান, বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্মের প্রবর্তক গৌতম বুদ্ধ প্রায় আড়াই হাজার বছর আগে এই তিথিতে নেপালের লুম্বিনীতে জন্মগ্রহণ করেছিলেন। এ রাতেই তিনি ভারতের বিহার রাজ্যের বুদ্ধগয়ায় বোধিজ্ঞান লাভ করেছিলেন। এ ছাড়াও, তার মৃত্যু হয়েছিল এ রাতে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে দেশ বিভিন্ন ধর্মাবলম্বিনীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এই দেশে ধর্ম যার যার উৎসব সবার। আমাদের সব ধর্মের মানুষ একত্রিত হয়ে বিভিন্ন ধর্মীয় উৎসবগুলো অত্যন্ত আনন্দ ও প্রীতির মাধ্যমে উদযাপন করে থাকে। এই বন্ধন ভবিষ্যতেও অটুট থাকবে। আমাদের এই সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনকে সমুন্নত রাখতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
বিএনএ/ রায়হান সিকদার,ওজি

 

Loading


শিরোনাম বিএনএ