23 C
আবহাওয়া
১১:৫৬ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » পাকা ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ

পাকা ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ


বিএনএ, ময়মনসিংহ : হতদরিদ্র কৃষকের ধান কেটে মাথায় করে বাড়ি পৌঁছে দিলেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন।

বুধবার (২৬ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার চর ঈশ্বরদিয়া ইউনিয়নের বরবিলা গ্রামের কৃষক মো. ইউনুস আলীর ৪০ শতাংশ ধান কাটেন।

জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিনের নেতৃত্বে ধান কাটায় অংশ নেন আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজল, জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক পারভেজ হোসেন পাভেল, সানীসহ অন্তত ২০ জন ছাত্রলীগের নেতাকর্মী।

এবিষয়ে কৃষক মো. ইউনুস আলী বলেন, আমি হতদরিদ্র কৃষক। আমার পাকা ধান ক্ষেতে নষ্ট হচ্ছিল। কিন্তু শ্রমিক ও আর্থিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না। জেলা ছাত্রলীগের সভাপতি আমাদের এলাকার সন্তান। সে আমার বিষয়টি জানতে পেরে আজ সকাল থেকে বিকাল পর্যন্ত ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। আমি দোয়া করি, আল্লাহ যেন তাকে আরও অনেক বড় মনের মানুষ তৈরী করেন।

আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজল বলেন, দেশবাসীর দুঃখ কষ্টে, বিভিন্ন দুর্যোগে সব সময় ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে আমরা কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছি। আমাদের এই কাজ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন বলেন, কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই শ্লোগানকে মনে প্রাণে ধারণ করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়া শুরু করেছি। আমি খোঁজখবর নিয়ে জানতে পারি যে, চর বরবিলা গ্রামের হতদরিদ্র কৃষক মো. ইউনুস আলীর ৪০ শতাংশ ধান শ্রমিক ও আর্থিক সঙ্কটের জন্য ধান কাটতে পারছিল না। বিষয়টি জানার পর ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ