28 C
আবহাওয়া
১২:১৭ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে চার লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফে চার লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফে চার লাখ ইয়াবা উদ্ধার

বিএনএ,কক্সবাজার: টেকনাফের নাফ নদীতে অভিযান চালিয়ে ৪ লাখ পিস ইয়াবা এবং ১টি কাঠের নৌকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (২৫ এপ্রিল) এক অভিযানে এ সব ইয়াবা উদ্ধার করা হয়। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ থেকে আনুমানিক এক কিলোমিটার উত্তর দিকে আলুগোলা এলাকা দিয়ে মাদকদ্রব্যের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল উল্লেখিত এলাকায় নাফনদী সংলগ্ন কেওড়া বাগানের আড়ালে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

কিছুক্ষণ পর টহলদল ৫/৬ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসে। পূর্ব থেকেই নাফনদীর তীরবর্তী কেওড়া বাগানে কৌশলগত অবস্থায় থাকা বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা নৌকা হতে লাফিয়ে অন্ধকারের সুযোগে কেওড়া বাগানে পালিয়ে যায়। পরবর্তীতে ওই স্থানে পৌঁছে নৌকার পাটাতনের নিচে লুকায়িত অবস্থায় ৪টি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বস্তার ভিতর থেকে ৪ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়।

বিএনএ/ শাহীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ