28 C
আবহাওয়া
৫:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৭৭ বছর বয়সে ভাগ্যের চাকা পাল্টে গেছে, উরমিলা পেয়েছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

৭৭ বছর বয়সে ভাগ্যের চাকা পাল্টে গেছে, উরমিলা পেয়েছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

৭৭ বছর বয়সে ভাগ্যের চাকা পাল্টে গেছে, উরমিলা পেয়েছে আধা পাকা ঘর

বিএনএ,জামালপুর : উরমিলা বেগম। বয়স ৭৭ বছর। এক চোখ অন্ধ। তিনি ছাড়া তার পরিবারের আর কেউ বেচেঁ নেই। বাড়ি জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার লাউচাপড়া গ্রামে। ৭৭ বছর বয়সে উরমিলার ভাগ্য পাল্টে গেছে। ভূমিহীনের তালিকা থেকে কর্তণ হয়েছে তার নাম। গৃহহীন উরমিলা এখন নতুন আধা পাকা ঘরের মালিক। বুঝে পেয়েছেন ঘর ও জমির মালিকানা কাগজ।

জানা যায়, মাত্র ১১ বছর বয়সে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার লাউচাপড়া গ্রামের উরমিলা বেগমের বিয়ে হয়। জন্ম থেকেই উরমিলার এক চোখ অন্ধ। স্বামী সামু মিয়া ছিলেন দিনমজুর ও ভূমিহীন। বিয়ের পর থেকেই অন্যের বাড়িতেই স্বামীর সাথে বসবাস শুরু করেন। দাম্পত্য জীবনে উরমিলা ২ সন্তানের জন্ম দেন। জন্মের পরেই দুই সন্তানই মারা যায়।

১৯৭৪ সালে মারা যায় স্বামী সামু মিয়া। স্বামীর মৃত্যুর পর উরমিলার আপন বলতে পৃথিবীতে আর কেউ নেই। এর পর অন্যের বসতবাড়িতে বসবাস শুরু করেন। দীর্ঘ ৪৮ বছর পরের বাড়ী ঘর ও ঝুপড়িতে বসবাস করার পর ২৬ এপ্রিল উরমিলা আধা পাকা ঘরের মালিক হয়েছেন। তাই খুশিতে আত্মহারা উরমিলা। আনন্দে চোখের জল আটকিয়ে রাখতে পারেনি উরমিলা। সবার সামনে কেঁদে দিয়েছেন।

এব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, শতভাগ স্বচ্ছতা বজায় রেখে সুবিধাভোগি বাছাই করা হয়েছে বলেই বিনামূল্যে উরমিলা ঘরের মালিক হয়েছে। পাল্টে গেছে উরমিলার জীবনের ইতিহাস। মাথা গুজার ঠাইঁ পেয়েছে অসহায় উরমিলা।

বিএনএনিউজ২৪.কম/এম শাহীন আল আমীন/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ