30 C
আবহাওয়া
৫:২১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » লা-লিগায় সুবিধাজনক অবস্থানে বার্সা

লা-লিগায় সুবিধাজনক অবস্থানে বার্সা

লা-লিগায় সুবিধাজনক অবস্থানে বার্সা

বিএনএ ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লা-লিগায় দারুণ ছন্দে রয়েছে জায়ান্ট বার্সেলোনা। রোববার(২৫ এপ্রিল) রাতে অনুষ্ঠিত ম্যাচে ভিয়ারিয়ালকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে সুবিধাজনক স্থানেই অবস্থান করছে রোনাল্ড কোমানের শিষ্যরা।জোড়া গোল করেছেন ফরাসি তারকা ফুটবলার অ্যান্তনি গ্রিজম্যান।

ভিয়ালবিয়ালের বিপক্ষে খেলতে নেমে তৃতীয় মিনিটেই বিপদে পড়ে যায় বার্সেলোনা। কর্নারে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে জেরার্দ মোরেনোর হেড ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। তিন মিনিট পর পাল্টা সুযোগও পায় তারা; কিন্তু  কাজে লাগাতে পারেননি গ্রিজম্যান।

১৫ মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করে বার্সেলোনা। কাছ থেকে ফ্রেংকি ডি ইয়ংয়ের শট গোললাইন থেকে কোনোমতে ফেরান গোলরক্ষক সার্জিও আসেনহো।২৬ মিনিটে দারুণ এক আক্রমণে এগিয়ে যায় ভিয়ারিয়াল। মাঝমাঠ থেকে পাউ তরেসের থ্রু পাস ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে গোলটি করেন নাইরেজিয়ান উইঙ্গার চুকওয়েজে।

পাল্টা জবাব দিতে মোটেও দেরি করেনি বার্সেলোনা।অনেকটা একইভাবে মাঝমাঠ থেকে উঁচু করে বল বাড়ান অস্কার মিনগেসা। অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষকের ওপর দিয়ে সমতা টানেন গ্রিজমান।

প্রতিপক্ষের দৃষ্টিকটু ভুলের সুযোগে ৩৫তম মিনিটে দলকে এগিয়ে নেন গ্রিজমান। নিজেদের ডি-বক্সের বাইরে জটলার মাঝে বল ক্লিয়ার না করে গোলরক্ষকের উদ্দেশ্যে দুর্বল ব্যাকপাস বাড়ান ডিফেন্ডার হুয়ান ফয়েত। প্রতিপক্ষের এমন উপহার পেয়ে ঠাণ্ডা মাথায় বল ধরে অনায়াসে বাকি কাজ সারেন গ্রিজমান।

দ্বিতীয়ার্ধেও একইভাবে আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াই চলতে থাকে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এদিকে, ভিয়ালবিয়ালকে হারিয়ে জায়ান্ট বার্সা যতটা না লাভ হয়েছে, তার চেয়ে বেশি লাভ হয়েছে দিনের অন্য ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের হারের ফলে। এদিন বিলবাওয়ের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে হেরে তিনটি পয়েন্ট হারিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাতলেটিকো। আর জয়ের পরও বার্সেলোনা তিন নম্বরে থাকলেও বেশ সুবিধাজনত অবস্থানেই রয়েছে।

কেননা এখন পর্যন্ত ৩২টি ম্যাচ খেলেছে বার্সা। আর সেখানে পয়েন্ট টেবিলের এক এবং দুই নম্বরে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ তাদের চেয়ে একটি করে বেশি ম্যাচ খেলেছে। রিয়াল এবং বার্সার পয়েন্ট সমান। আর মাত্র ২ পয়েন্ট ব্যবধানে এগিয়ে রয়েছে অ্যাতলেটিকো। ফলে নিজেদের পরের ম্যাচে জিতলেই সোজা শীর্ষে অবস্থান করবে কোমানের শিষ্যরা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ