28 C
আবহাওয়া
৮:০৫ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের মাঝে জাতীয় পতাকা বিতরণ

স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের মাঝে জাতীয় পতাকা বিতরণ

স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের মাঝে জাতীয় পতাকা বিতরণ

বিএনএ, রাঙামাটি: ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস, বাঙালির মুক্তি সংগ্রামের এক গৌরবউজ্জ্বল অধ্যায়। এদিনে জাতির শ্রেষ্ঠ সন্তানদের বিনম্র শ্রদ্ধা জানানোর পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে কোমলমতি শিশু ও শিক্ষার্থীদের মাঝে জাতীয় পতাকা বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হাবীব আজম।

২৬ মার্চ (মঙ্গলবার) সকালে রাঙামাটি চিংহ্লামং মারী স্টেডিয়ামে তিনি পতাকা বিতরণ করেন।

জানা যায়, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে রাঙামাটি চিংহ্লামং মারী স্টেডিয়ামে ডিসপ্লে প্রদর্শনীতে অংশ নিতে আসে শিক্ষার্থীরা। কুচকাওয়াজ ও ডিসপ্লে দেখতে অনেক অভিভাবকদের সাথে কোমলমতি শিশুরাও আসেন। এসময় স্টেডিয়ামের প্রবেশ মুখে হাবীব আজম দাঁড়িয়ে শিশু ও শিক্ষার্থীদের মাঝে জাতীয় পতাকা বিতরণ করেন।

বিতরণকালে বিভিন্ন জাতিগোষ্ঠীর শিশু ও শিক্ষার্থীরা জাতীয় পতাকা হাতে পেয়ে ধন্যবাদ জানান হাবীব আজমকে। পাশে অনেক শিশুদের অভিভাবকরা ছিলেন।

তারা বলেন, এই ধরণের ব্যতিক্রম উদ্যােগের ফলে বাচ্চাদের মাঝে ছোট থেকেই দেশপ্রেম জাগ্রত হবে এবং জাতীয় পতাকার প্রতি শ্রদ্ধা ও সম্মান বৃদ্ধি পাবে ভবিষ্যৎ প্রজন্মের।

জাতীয় পতাকা বিতরণ শেষে হাবীব আজম বলেন, স্বাধীনতার ঘোষণার পর স্বাধীনতাকামী ও মুক্তি পাগল বাংলার দামাল সন্তানেরা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। ৩০ লাখ প্রাণের বিনিময়ে ও তাদের আত্মত্যাগের ফলেই আমাদের বিজয় অর্জন সম্ভব হয়েছে। সে সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাই সালাম ও বিনম্র শ্রদ্ধাঞ্জলি। স্বাধীনতার মাসে সোনার বাংলা গড়া প্রতিটি বাঙালির অঙ্গীকার ও দৃঢ় প্রত্যয় থাকা উচিত। সকল বাঁধা পিছনে ফেলে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা দেশমাতৃকার কল্যাণে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো এটাই আমাদের প্রত্যাশা হওয়া উচিত।

পাহাড়ের বিভিন্ন জাতিগোষ্ঠীর কোমলমতি শিশুরা জাতীয় পতাকা উপহার পেয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে বলে মনে করেন হাবীব আজম।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ