30 C
আবহাওয়া
৩:৪৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » শোষণের কারণে বাঙালিদের মাথা তুলতে দেয়নি পাকিস্তানিরা- তুষার কান্তি বড়ুয়া

শোষণের কারণে বাঙালিদের মাথা তুলতে দেয়নি পাকিস্তানিরা- তুষার কান্তি বড়ুয়া

শোষণের কারণে বাঙালিদের মাথা তুলতে দেইনি পাকিস্তানিরা- তুষার কান্তি বড়ুয়া

বিএনএ, রাঙামাটি : ‘খোকা থেকে বাঙালির নেতা হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার নেতৃত্বে দীর্ঘ নয়মাস যুদ্ধের মাধ্যমে একটি স্বাধীন রাষ্ট্রের জন্ম হয়। শোষণ, বঞ্চনা, লুটপাটের কারণে বাঙালিদের মাথা তুলতে দেয়নি পাকিস্তানিরা। ফলে বাঙালিদের বারবার রক্ত দিতে হয়েছে। দুঃখের বিষয়, স্বাধীনতা ষড়যন্ত্রকারীদের বিশ্বাসঘাতকতা ও দেশপ্রেমহীনতার কারণে জাতির পিতাকে নিষ্ঠুরভাবে প্রাণ দিতে হয়’ এমন মন্তব্য করেছেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া।

পার্বত্য চট্টগ্রামের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান রাঙামাটি সরকারি কলেজে (রাসক) স্বাধীনতা ও জাতীয় দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যক্ষ আরও বলেন- গণতন্ত্র, সমাজতন্ত্র ও অসাম্প্রদায়িক চেতনাকে নিশ্চিত করে অর্থনৈতিক মুক্তি, সামাজিক ন্যায় বিচার ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের শপথ নিতে হবে।

২৬ মার্চ (রোববার) দিবসটি উপলক্ষে কলেজের হলরুমে পবিত্র ধর্মগ্রন্থ সমূহ পাঠের মধ্যে দিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক সহযোগী অধ্যাপক ত্রিবিজয় চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর জাহেদা সুলতানা ও শিক্ষক পরিষদের সম্পাদক রনজিত বিশ্বাস।

রসায়ন বিভাগের প্রভাষক সঞ্জয় দে’র সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন প্রভাষক মোছাৎ রাশেদা মমতাজ, সহকারী অধ্যাপক দীপক কুমার আর্চায্য সহযোগী অধ্যাপক এস.এম আবুল হাশেম, অধ্যাপক মোহাম্মদ আবু ছৈয়দ এবং ছাত্র প্রতিনিধিদের পক্ষে করুণ জ্যোতি চাকমা ও দীপংকর দে।

অনুষ্ঠানে আবৃত্তি, রচনা-কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়। এসময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, কর্মচারী এবং ছাত্র প্রতিনিধিসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার আগে ভোরে পতাকা উত্তোলন, শহীদ মিনার ও বঙ্গবন্ধু’র মুর‍্যালে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজ প্রশাসন।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন, বিএম

Loading


শিরোনাম বিএনএ