33 C
আবহাওয়া
৯:৫০ অপরাহ্ণ - জুন ৩, ২০২৩
Bnanews24.com
Home » ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

বিএনএ, ইবি : স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল বীর শহীদদের শ্রদ্ধা জানিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। রোববার (২৬ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান।

এরপর বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। উপাচার্যের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি প্রশাসন ভবন চত্বর থেকে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় স্মৃতিসৌধের পাদদেশে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, সহায়ক কর্মচারী সমিতি, টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতি, বিভিন্ন সাংবাদিক সংগঠন, হল, অনুষদ, বিভাগ, বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করে শহীদদের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এদিকে, দিবসটি উপলক্ষে পৃথকভাবে দুপুর সাড়ে ১২টার দিকে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে আনন্দ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তন্ময় সাহা টনি, বনি আমিন, আরিফুল ইসলাম খান, মামুনুর রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, হোসাইন মজুমদার, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া মহান স্বাধীনতা দিবস ও পবিত্র রমজান উপলক্ষে হল গুলোতে আবাসিক শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ইফতার ও উন্নত মানের খাবারের আয়োজন করা হয়েছে।

বিএনএনিউজ/ তারিক সাইমুম, বিএম

Total Viewed and Shared : 112 


শিরোনাম বিএনএ