35 C
আবহাওয়া
১০:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » স্বাধীনতা দিবসে বায়তুল মোকাররমে কোরআন খতম

স্বাধীনতা দিবসে বায়তুল মোকাররমে কোরআন খতম

স্বাধীনতা দিবসে বায়তুল মোকাররমে কোরআন খতম

বিএনএ, ঢাকা : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকাল সাড়ে ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাত হয়েছে। এছাড়া ‘স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আলোচনা অনুষ্ঠান শেষে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহীদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা, যুদ্ধাহত সব মুক্তিযোদ্ধার দীর্ঘায়ু কামনা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেও দোয়া করা হয়।

অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মহা. বশিরুল আলম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মো. মনিরুজ্জামান, প্রতিটি জেলা উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়ে আলোচনা সভা, কোরআনখানি ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়া রোববার বাদ যোহর দেশের সব মসজিদেও বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলেও ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ