27 C
আবহাওয়া
৭:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ‘গণতন্ত্র মুক্ত করতে স্মৃতিসৌধে বিএনপি’র শপথ’

‘গণতন্ত্র মুক্ত করতে স্মৃতিসৌধে বিএনপি’র শপথ’

'গণতন্ত্র মুক্ত করতে স্মৃতিসৌধে বিএনপি'র শপথ'

বিএনএ ডেস্ক, ঢাকা: লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তবে যে লক্ষ্য, আশা, আকাঙ্ক্ষা, স্বপ্ন নিয়ে আমরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করেছিলাম, সেই লক্ষ্য, আশা, আকাঙ্ক্ষা ও স্বপ্ন সম্পূর্ণভাবে ধূলিসাৎ হয়ে গেছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৬ মার্চ) সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে, মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার ৫০ বছর পর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সঙ্গে শপথ নিয়েছি, ৫০ বছর আগে আমরা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যেভাবে দেশ স্বাধীন করেছিলাম, সেভাবেই আবারও সংগ্রাম করে গণতন্ত্রকে মুক্ত করবো।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য আমাদের স্বাধীনতার ৫০ বছর পরে যখন দেশের স্বাধীনতা দিবস পালন করছি তখন বাংলাদেশ থেকে গণতন্ত্র নির্বাসিত। স্বাধীনতার ৫০ বছর পরে জনগণের ভোটের অধিকার নেই, স্বাধীনতা নেই। বাংলাদেশ সম্পূর্ণভাবে একটা কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী শাসনের কবলে পড়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

বিএনপি নেতা বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সত্যিকার অর্থেই নিরপেক্ষ সরকারের অধীনে একটা নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। জনগণের রাষ্ট্র বিএনপি তৈরি করবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সেই রাষ্ট্র হবে সত্যিকারের গণতান্ত্রিক রাষ্ট্র, সেই রাষ্ট্র হবে মুক্ত রাষ্ট্র।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ