29 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ১৪ বছর আগের বাংলাদেশের সাথে এখন দিন-রাত পার্থক্য

১৪ বছর আগের বাংলাদেশের সাথে এখন দিন-রাত পার্থক্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি ‘৮২ এর রজতজয়ন্তী উৎসব-২০২৩

প্রাইভেট সেক্টরের কারণে দেশে কর্মসংস্থান বেড়েছে উল্লেখ করে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, ‘শিল্প উন্নয়নের কারণে দেশে কর্মসংস্থান হয়েছে। সত্যিকার অর্থে যে উন্নয়ন, যুগোপযোগী যে উন্নয়ন, সেটা আমাদের সরকারের আমলে হয়েছে। ২০০৯ সাল থেকে তিনটা নির্বাচনের মাধ্যমে আমরা ধারাবাহিকভাবে ক্ষমতায় আছি। আমাদের জিডিপি এখন সাত থেকে সাড়ে সাত পার্সেন্ট। আমাদের রিজার্ভ বেড়েছে। ট্যানেল এখন আর স্বপ্ন নয়। মেট্রোরেল এক সময় আমাদের জন্য স্বপ্ন ছিল, এখন আমরা এটা উপভোগ করছি। এখন বিনোদনের সুযোগ বাড়ছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। ১৪ বছর আগের সাথে এখন বাংলাদেশের দিন-রাত পার্থক্য। ‘

ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ
ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে নুর আহম্মদ সড়কস্থ অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি ‘৮২ এর রজতজয়ন্তী উৎসব-২০২৩ এ তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো ছিল নব নির্বাচিত কার্যকরী কমিটির পরিচিতি সভা ও পারিবারিক মিলনমেলা।

সমিতির সভাপতি এটিএম হামিদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, মুক্তিযোদ্ধা শাহ আলম নীপু, সাবেক কর কমিশনার জিয়াউল হক সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আরো বলেন, ‘এ ধরনের অনুষ্ঠানে পুরানো স্মৃতি জেগে ওঠে। এ বয়সে মানুষের পুরানো স্মৃতি বেশি মনে পড়ে। পাঠশালার স্মৃতি খুবই মধুর। শান্তি আর শান্তি, আড্ডা। কোন মাথা ব্যথা নাই। নো টেনশন। তবে ওই জায়গায় ফেরতের আর সুযোগ নাই আমাদের। এখন জীবন উপভোগ করতে হবে আর দেশকেও কিছু দিতে হবে। পাঠশালার কাজ শিক্ষার্থীদেরকে ভবিষ্যতের জন্য তৈরি করা। বিশ্ববিদ্যালয়ের জন্যই আমরা সবাই আজ এ জায়গায় আসতে পেরেছি। সেই বিশ্ববিদ্যালয় ও শিক্ষকদের জন্য মায়া-মমতা ধরে রাখতে হবে।’

অনুষ্ঠানে সম্পাদকীয় প্রতিবেদন তুলে ধরেন সমিতির সাধারণ সম্পাদক সুরজিৎ বড়ুয়া ও স্বাগত বক্তব্য দেন রজতজয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক গোলাম হোসেন।

স্মৃতিচারণ করেন আ ক ম গিয়াস উদ্দিন, সৈয়দ মেজবাহুল ফারুক টুলু, নুরুল আবছার, জামসেদ আহমদ, মোহাম্মদ ইসমাঈল, শাহরিয়ার বাবুল, মাহফুজুল ইসলাম, মোহাম্মদ নুরুচ্ছফা, মোহাম্মদ জাহাঙ্গীর, সুলতান মিয়া, স্নেহাশীষ বড়ুয়া, হারিছ আহমদ, আনোয়ারা বেগম, বখতেয়ার মঞ্জু, নাসিমুল গনি টুটুল, বিশ্ব প্রতাপ বড়ুয়া, শেখ মনিরুল হক জোসেফ, বিধান বড়ুয়া, আলী নাসের চৌধুরী, নাসিরুল আলম, এসএম জাকির হোসেন, নিয়াজ আহমদ চৌধুরী, মোস্তফা শামীম আল জোবায়ের, তরুণ কান্তি বিশ্বাস, এএসএম সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে দুইজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়। তারা হলেন বীর মুক্তিযোদ্ধা মরহুম গাজী মোহাম্মদ আলী ও বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী।

দিলরুবা খানম ছুটির উপস্থাপনায় অনুষ্ঠানে আরো ছিল নব নির্বাচিত কার্যকরী কমিটির পরিচিতি, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল-ড্র ও প্রীতিভোজ।

Pressrelease./gnabi

Loading


শিরোনাম বিএনএ