39 C
আবহাওয়া
৪:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নিউইয়র্কে গোলাপের বাড়ি; অনুসন্ধান চেয়ে সুমনের রিট

নিউইয়র্কে গোলাপের বাড়ি; অনুসন্ধান চেয়ে সুমনের রিট

নিউইয়র্কে গোলাপের বাড়ি; অনুসন্ধান চেয়ে সুমনের রিট

বিএনএ: আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আবদুস সোবহান মিয়ার (গোলাপ) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে ৯টি বাড়ি কেনার বিষয়ে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) জনস্বার্থে এ রিটটি দায়ের করেছেন বলে গণমাধ্যমে জানান ব্যারিস্টার সুমন।

রিটকারী আইনজীবী বলেন, রিটে প্রধান নির্বাচন কমিশনার, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, এনবিআরের চেয়ারম্যান, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

রিটটি বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারি আইনজীবী।

সম্প্রতি একটি জাতীয় দৈনিকে যুক্তরাষ্ট্রে আবদুস সোবহান মিয়ার ৯টি বাড়ি কেনার বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে তথ্য অনুসন্ধানী সাংবাদিকদের বৈশ্বিক নেটওয়ার্ক ‘অর্গানাইজড ক্রাইম অ্যান্ড করাপশন রিপোর্টিং প্রজেক্ট’ বা ওসিসিআরপির করা একটি প্রতিবেদন তুলে ধরা হয়।

সেখানে বলা হয়, মো. আবদুস সোবহান মিয়া যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে একাধিক বাড়ি কিনেছেন। বিষয়টি তিনি নির্বাচনী হলফনামায় উল্লেখ করেননি।

গত শুক্রবার ওসিসিআরপির ওয়েবসাইটে প্রকাশিত ওই প্রতিবেদনে আরও বলা হয়, আবদুস সোবহান মিয়া ২০১৪ সালে প্রথম নিউইয়র্কে অ্যাপার্টমেন্ট কেনা শুরু করেন। ওই বছর নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকায় একটি সুউচ্চ ভবনে অ্যাপার্টমেন্ট কেনেন। পরের পাঁচ বছরে তিনি নিউইয়র্কে একে একে মোট ৯টি বাড়ির মালিক হন। এসব সম্পত্তির মূল্য ৪০ লাখ ডলারের বেশি।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ