34 C
আবহাওয়া
১:০৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে ছাত্রী নির্যাতন: বিশ্ববিদ্যালয় কমিটির প্রতিবেদন দাখিল

ইবিতে ছাত্রী নির্যাতন: বিশ্ববিদ্যালয় কমিটির প্রতিবেদন দাখিল

ইবিতে ছাত্রী নির্যাতন: বিশ্ববিদ্যালয় কমিটির প্রতিবেদন দাখিল

বিএনএ: কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় রেজিস্ট্রার কার্যালয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন বিশ্ববিদ্যালয় গঠিত তদন্ত কমিটি।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মণ্ডল ৫০০৯ নং স্মারকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ে ওই প্রতিবেদন দাখিল করেন।

তদন্ত কমিটির সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শর্মা এ তথ্য নিশ্চিত করে বলেন, তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। তবে তদন্তের স্বার্থে এখন কিছু বলা যাচ্ছে না।

প্রতিবেদনের বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান জানান, ‘সকালে প্রতিবেদনটি জমা দেয়া হয়েছে। এটি উপাচার্য ও হাইকোর্টে পাঠানো হবে।

উল্লেখ্য, দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত শারীরিক নির্যাতন করা হয় এক ছাত্রীকে। ভুক্তভোগী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

অভিযোগে বলা হয়, ওই ছাত্রীকে মারধর করে তার বিবস্ত্র ভিডিও ধারণ করে রাখেন ছাত্রলীগের নেত্রীরা। ১৩ ফেব্রুয়ারি সকালে ভয় পেয়ে হল ছেড়ে বাসায় চলে যান ভুক্তভোগী ছাত্রী। র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দফতর বরাবর লিখিত অভিযোগ দেন তিনি। বিষয়টি নিয়ে হল প্রশাসন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ পৃথক তদন্ত কমিটি গঠন করে। বিষয়টি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। পরবর্তী সময়ে হাইকোর্টের নির্দেশে ক্যাম্পাস ছাড়েন অভিযুক্তরা।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ