38 C
আবহাওয়া
৫:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কারাগারে লেখক মুশতাকের মৃত্যু

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু


বিএনএ, ঢাকা : গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বন্দি লেখক মুসতাক আহমেদ মারা গেছেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

কারা সূত্র জানায়, সন্ধ্যার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মুশতাককে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গত বছরের মে মাস থেকে কারাবন্দি ছিলেন মুশতাক। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হন তিনি।  

সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে ২০২০ সালের ৫ মে রাজধানীর কাকরাইল ও লালমাটিয়া থেকে আটক করে র‌্যাব। পরে রমনা থানায় মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে র‌্যাব তিনটি মামলা করে।

মুশতাক থাকতেন ঢাকার লালমাটিয়ায়। তার সঙ্গে স্ত্রী ও বৃদ্ধ বাবা-মাও থাকতেন। শুক্রবার সকালে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে। 

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ