২লাখ ইয়াবাসহ পাঁচ মাদক ব্যবসায়ী আটক

আরো পড়ুন

পাম্প হাউজে আগুন নেভাতে গিয়ে আহত ৫ কর্মী

সাগরে ধরা পড়ছে রুপালি ইলিশ

চট্টগ্রাম: ইয়াবা ট্যাবলেটের বিশাল চালান নিয়ে সমুদ্রপথে চট্টগ্রাম প্রবেশের চেষ্টা ব্যর্থ করে দিয়েছে র‌্যাব-৭, চট্টগ্রামের সদস্যরা। তাদের হাতে ২লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৫ জন কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক হয়েছেন। বৃহস্পতিবার(২৬ জানুয়ারি) ভোর রাতে কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা লঞ্চঘাটে ইয়াবার চালানটি জব্দ ও পাচারকারীদের আটক করা হয়। এ সময় ১টি  ইঞ্জিন চালিত একটি নৌকাও জব্দ করা হয়।

র‌্যাব-৭ জানায়, কতিপয় মাদক ব্যবসায়ী টেকনাফের শাপলাপুর এলাকা হতে একটি ফিশিং বোট যোগে ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে। এমন তথ্যের ভিত্তিতে, র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং এক পর্যায়ে জানতে পারে যে, ফিশিং বোটটি কক্সবাজার জেলার বদরখালি হয়ে মগনামা দিয়ে চট্টগ্রামের বাঁশখালি বা আনোয়ারার দিকে প্রবেশ করার চেষ্টা করছে।

পরবর্তীতে উক্ত বোটটিকে সনাক্ত করার জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম সমুদ্রপথে নজরদারী কার্যক্রম বৃদ্ধি করে এবং সড়কপথে বিভিন্ন ফিশারীঘাটে নজরদারীতে থাকে। একপর্যায়ে বোটটি সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব-৭, চট্টগ্রাম এর আভিযানিক দল স্থানীয় স্পিড বোটের সহায়তায় বোটটিকে ধৃত করার চেষ্টাকালে ফিশিং বোটটি দ্রুত বেগে কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা লঞ্চঘাটে থামায়। সংগে সংগে র‌্যাব- সদস্যরা ফিশিং বোটটি ঘেরাও করতে সক্ষম হয়।

আটক আসামীরা
আটক আসামীরা

আটক আসামীরা হলো ০১। নুরুল আবছার (৩২), পিতা- মোঃ ছবির আলম, সাং-সিকদার পাড়া, থানা- কুতুবদিয়া, জেলা- কক্সবাজার, ০২। মোঃ মেহের আলী (৩৯), পিতা- মৃত জামাল উদ্দিন, সাং- কুতুবদিয়া পাড়া, থানা- কক্সবাজার সদর, জেলা- কক্সবাজার, ০৩। আব্দুল হামিদ (৩৭), পিতা- নুরুল ইসলাম, সাং- উত্তর কুতুবদিয়া পাড়া, থানা- কক্সবাজার সদর, জেলা- কক্সবাজার, ০৪। মোঃ কালু (২৩), পিতা- মৃত জামাল উদ্দিন, সাং- উত্তর কুতুবদিয়া পাড়া, থানা- কক্সবাজার সদর, জেলা- কক্সবাজার এবং ০৫। নুরু হাসান (৩৩) (রোহিঙ্গা), পিতা- আবু তাহের, সাং- কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প, থানা- উখিয়া, জেলা- কক্সবাজার।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেখানো মতে ফিশিং বোটে রক্ষিত মাছ রাখার ড্রামের মধ্যে হতে সাদা পলিথিন দ্বারা মোড়ানো ইট সদৃশ ২০টি ইয়াবার কার্ডে মোট ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের আটক করা হয়।

বিএনএনিউজ,জিএন