29 C
আবহাওয়া
৮:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনের জন্য ৩১টি শক্তিশালী ট্যাংক পাঠাবে যুক্তরাষ্ট্র

ইউক্রেনের জন্য ৩১টি শক্তিশালী ট্যাংক পাঠাবে যুক্তরাষ্ট্র

ট্যাংক

বিএনএ বিশ্ব ডেস্ক: ইউক্রেনের জন্য ৩১টি শক্তিশালী এম১ আব্রামস ট্যাংক পাঠাবে যুক্তরাষ্ট্র। দেশটিতে রাশিয়ার আক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে সমর্থন করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জার্মানি ইউক্রেনের সম্মুখসমরে ১৪টি লিওপার্ড-২এ৬ ট্যাংক পাঠানোর সিদ্ধান্ত নেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে যুক্তরাষ্ট্র এ ঘোষণা দিল। খবর- বিবিসি

ইউক্রেনের কর্মকর্তারা বলছেন, এসব ট্যাংক যুদ্ধক্ষেত্রে রাশিয়ার কাছে হারানো এলাকা পুনরুদ্ধার করতে সহায়তা করবে। এই দুটি ঘোষণা ইউক্রেন যুদ্ধে একটি টার্নিং পয়েন্ট। ট্যাংকগুলো শীত শেষে সম্ভাব্য রাশিয়ান আক্রমণ প্রতিহত করতে সহায়তা করবে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, বিজয়ের পথে এটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আজ মুক্ত বিশ্ব ইউক্রেনের মুক্তির জন্য আগের মতো অভিন্ন লক্ষ্যে ঐক্যবদ্ধ।

ইউক্রেন কয়েক মাস ধরে সামরিক সরঞ্জাম পাঠানোর জন্য পশ্চিমা মিত্রদের কাছে তদবির করেছে। সম্প্রতি ইউক্রেনের মিত্র দেশগুলো সম্মুখ সমরে অস্ত্র সরঞ্জাম পাঠানোর কথা বলে আসছিল। বিশেষ করে পোল্যান্ড জার্মানিকে লিওপার্ড ট্যাংক পাঠানোর বিষয়ে চাপ দিয়ে আসছিল। এ ছাড়া নরওয়েও ইউক্রেনে লিওপার্ড-২ পাঠাতে চায় বলে আলোচনা শোনা গেছে।

জার্মান সরকারের মুখপাত্র স্টিফেন হেবারস্ট্রেইট জানিয়েছেন, প্রথমে ইউক্রেনের সম্মুখসমরে ১৪টি লিওপার্ড-২এ৬ ট্যাংক পাঠানো হবে। ইউক্রেনে যাওয়ার জন্য অচিরেই দুটি ট্যাংক ব্যাটালিয়ন প্রস্তুত করা হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ