29 C
আবহাওয়া
১১:৪৭ অপরাহ্ণ - জুন ৮, ২০২৩
Bnanews24.com
Home » স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট স্টুডেন্টের বিকল্প নেই-মিজানুর রহমান মজুমদার

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট স্টুডেন্টের বিকল্প নেই-মিজানুর রহমান মজুমদার

ফেনীর জাহানারা মাদ্রাসার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

বিএনএ ফেনী : ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক, পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট ব্যবসায়ী মো. মিজানুর রহমান মজুমদার ইসলাম শান্তির ধর্ম উল্লেখ করে বলেছেন, ইসলামে উগ্রবাদের স্থান নেই।  পবিত্র কোরআন ও হাদিসের ওপর যত বেশি গবেষণা হবে মানব জীবনে ততই ইসলামের গুরুত্ব ও প্রভাব প্রকাশ পাবে।

রোববার(২৫ ডিসেম্বর ) সকালে ফেনীর ছাগলনাইয়া পৌর শহরের থানা পাড়াস্থ জাহানারা নূরাণী তালিমুল কুরআন ইবেতেদায়ী মাদ্রাসার বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি বেলাল উদ্দিন মজুমদারের সভাপতিত্বে  মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার সুপার মাওলানা শরীয়ত উল্যাহ।  সহ-সুপার মাওলানা সাদ্দাম হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হোসাইন আহাম্মদ ভূঁইয়া, দক্ষিণ বল্লভপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন পাটোয়ারী, সাংবাদিক মোহাম্মদ শেখ কামাল, মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারী, মাওলানা মির্জা আবদুল হান্নান, নাজিম উদ্দিন, মনির আহাম্মদ মেম্বার প্রমূখ।

আওয়ামী লীগ নেতা মো. মিজানুর রহমান মজুমদার ২০৪১ সালের উন্নত রাষ্ট্র স্মার্ট বাংলাদেশের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে মাদ্রাসা শিক্ষার্থীদের স্মার্ট স্টুডেন্ট হিসেবে তৈরি হবার আহবান জানান। তিনি বলেন,স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট স্টুডেন্টের বিকল্প নেই।

৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় আজকের শিক্ষার্থীদের নিজেদের শক্তভাবে গড়ে তুলতে হবে।  মানব সভ্যতার ইতিহাসে এখন পর্যন্ত তিনটি শিল্প বিপ্লব পাল্টে দিয়েছে মানুষের গতিপথ ও জীবনধারা।  প্রথম শিল্প বিপ্লবটি হয় ১৭৮৪ সালে বাষ্পীয় ইঞ্জিন আবিষ্কারের মাধ্যমে।  এরপর ১৮৭০ সালে বিদ্যুত ও ১৯৬৯ সালে ডিজিটাল ইলেকট্রনিক্সের আবিষ্কার ও প্রচলন শিল্প বিপ্লবের গতিকে বাড়িয়ে দেয় কয়েক গুণ।  তবে আগের তিনটি বিপ্লবকে ছাড়িয়ে সারা বিশ্বে তোলপাড় সৃষ্টি করে নবরূপে আবির্ভূত হয় ইন্টারনেট প্রযুক্তি।  এই ইন্টারনেট প্রযুক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তা আর মেশিন লার্নিংয়ের কল্যাণে এখন যে বিপ্লব শুরু হয়েছে তাকেই বলা হচ্ছে চতুর্থ শিল্পবিপ্লব।

আওয়ামী লীগ নেতা মো. মিজানুর রহমান মজুমদার আরও বলেন, বিশ্বব্যাপী ৪র্থ শিল্প বিপ্লব মোকাবেলায় কারিগরি শিক্ষার বিস্তার ঘটাতে হবে।  আগামীতে  প্রযুক্তিনির্ভর সমাজ ব্যবস্থায় দক্ষ মানুষ ছাড়া অন্য কোন উপায়ে তাল মিলিয়ে চলা সম্ভব হবে না।   ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা এবং সুযোগ কাজে লাগানোর যথাযথ কৌশল অবলম্বন ছাড়া বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকাও অসম্ভব হয়ে পড়বে।

জাহানারা নূরাণী তালিমুল কুরআন ইবেতেদায়ী মাদ্রাসার বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মো. শাহ আলমসহ মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্যগণ, সকল শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। অতিথিগণ মেধাবী শিক্ষার্থীদের ও সেরা শিক্ষকের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

আরও পড়ুন : ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে উন্নীত করতে শেখ হাসিনার বিকল্প নেই-মিজানুর রহমান মজুমদার

বিএনএ/ এবিএম নিজাম উদ্দিন, এমএফ, জিএন

Total Viewed and Shared : 113 


শিরোনাম বিএনএ