34 C
আবহাওয়া
৮:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মেঘনায় জলে যাচ্ছে ১১ লাখ লিটার ডিজেল

মেঘনায় জলে যাচ্ছে ১১ লাখ লিটার ডিজেল

মেঘনায় জলে যাচ্ছে ১১ লাখ লিটার ডিজেল

বিএনএ, ভোলা: ভোলার মেঘনা নদীতে এসভি সাগর নন্দিনী-২ নামের একটি ডিজেলবাহী জাহাজ ডুবে গেছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। জাহাজে থাকা ১২ জন নাবিকসহ সবাইকে নিরাপদে উদ্ধার করেছে কোস্টগার্ড।

রোববার (২৫ ডিসেম্বর) ভোররাতে মেঘনার ভোলা সদরের কাঠিরমাথা নামক জায়গায় এ ঘটনা ঘটে।  দুর্ঘটনা কবলিত কার্গোটি চট্টগ্রাম থেকে ডিজেল নিয়ে ঢাকায় যাচ্ছিল। জাহাজটিতে প্রায় ১১ লাখ লিটার ডিজেল রয়েছে। জাহাজটির তলা ফেটে যাওয়ার ফলে মেঘনা নদীতে ডিজেল ছড়াচ্ছে।

জানা গেছে, পদ্মা অয়েল কোম্পানির ১১ লাখ লিটার ডিজেল নিয়ে চট্টগ্রাম থেকে এসভি সাগর নন্দিনী-২ নামের জাহাজটি চাঁদপুর যাচ্ছিল। এ সময় নদীর মাঝখানে নোঙর করে রাখা অপর একটি কার্গোর সঙ্গে ধাক্কা লাগলে জাহাজটির তলা ফেটে যায়। পরে ধীরে ধীরে জাহাজটি ডুবে যায়।

কোষ্টগার্ড দক্ষিণ জোন ভোলার মিডিয়া কর্মকর্তা কেএম শফিউল কিঞ্জল জানান, দুর্ঘটনা কবলিত জাহাজটি চট্টগ্রাম থেকে ডিজেল নিয়ে ঢাকায় যাচ্ছিল। রোববার ভোররাতে মেঘনা নদীর কাঠির মাথা নামক জায়গায় নোঙর করা আরেকটি জাহাজের সঙ্গে ওই জাহাজটির মুখোমুখি সংঘর্ষ হয়। মূলত নদীতে ঘন কুয়াশা থাকার কারণেই এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান, খবর পেয়ে পুলিশ, কোস্টগার্ড, নৌ পুলিশের একটি দল তেল অপসারণের চেষ্টা চালাচ্ছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ