30 C
আবহাওয়া
৩:৩৭ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » গাজার সাথে যুদ্ধে ইসরায়েলের দৈনিক ব্যয় ২৪৬ মি.ডলার

গাজার সাথে যুদ্ধে ইসরায়েলের দৈনিক ব্যয় ২৪৬ মি.ডলার

ইসরায়েল -ফিলিস্তিন যুদ্ধ

বিশ্বডেস্ক:  গাজার সাথে যুদ্ধে ইসরায়েলের দৈনিক ব্যয় ২৪৬ মিলিয়ন ডলার। এ জন্য ইসরায়েলকে দেশের বার্ষিক বাজেট সংশোধন করতে হবে। খবর ডেইলি সাবাহ্।

ইসরায়েল তার ২০২৩-২০২৪ জাতীয় বাজেট সংশোধন করবে কারণ ফিলিস্তিনের সাথে বিরোধের কারণে আগেরটি “আর প্রাসঙ্গিক নয়”, দেশটির অর্থমন্ত্রী বুধবার(২৫ অক্টোবর) আর্মি রেডিও সম্প্রচারে বলেন, এবং S&P গ্লোবাল দেশের দৃষ্টিভঙ্গিকে “স্থিতিশীল” থেকে “নেতিবাচক”-এ নামিয়ে আনায় বিস্মিত হয়েছেন। ”

ইসরায়েলের জন্য প্রতিদিন প্রায় ১ বিলিয়ন শেকেল (২৪৬ মিলিয়ন মার্কিন ডলার) সংঘর্ষের প্রত্যক্ষ ব্যয় নির্বাহ করতে হচ্ছে।

বেজালেল স্মোট্রিচ একটি আর্মি রেডিও সম্প্রচারে আরও বলেন, পঙ্গু অর্থনীতির ওপর পরোক্ষ খরচের মূল্যায়ন তার এখনও নেই। সামরিক সংরক্ষক এবং ব্যাপক ফিলিস্তিনি রকেট সামলাতে তারা হিমসিম খাচ্ছেন।

৭ অক্টোবর ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস ইসরায়েলের বিরুদ্ধে আশ্চর্যজনক হামলা শুরু করার পর ব্যাপক ইসরায়েলি বোমাবর্ষণে গাজা উপত্যকায় ছয় হাজারের বেশি ফিলিস্তিনি, প্রধানত বেসামরিক এবং বেশিরভাগ শিশু নিহত হয়েছে।

ইসরায়েলে প্রায় ১৪০০ মানুষের প্রাণহানি ঘটেছে বলে জানা গেছে।

স্মোট্রিচ মঙ্গলবার প্রকাশিত “স্থিতিশীল” থেকে এসএন্ডপি নিম্নগামী সংশোধনকে “শঙ্কাজনক” হিসাবে বর্ণনা করেছেন এবং বলেছেন যে সংকট সত্ত্বেও তিনি বড় ইসরায়েলি ঘাটতির প্রত্যাশা করেননি।

তিনি ব্যাংক অফ ইসরায়েলের গভর্নর আমির ইয়ারনের প্রশংসা করে বলেন, যিনি পদত্যাগ করার কথা ছিল কিন্তু সংকটের কারণে তার মেয়াদ বাড়ানো হয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ