35 C
আবহাওয়া
১১:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আশুলিয়ায় ভুয়া ডিবি চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

আশুলিয়ায় ভুয়া ডিবি চক্রের ৩ সদস্য গ্রেপ্তার


বিএনএ, সাভার: ডিবি পরিচয়ে সাধারণ মানুষকে জিম্মি করে অপহরণ ও চাঁদা আদায় করে আসছিল একটি সংঘবদ্ধ চক্র। অবশেষে এক ইলেকট্রিক মিস্ত্রিকে ঘরের ভেতরে আটকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করার ঘটনায় ভুয়া ডিবি চক্রের তিন প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪ সিপিসি-২ সদস্যরা।

মঙ্গলবার রাতে আশুলিয়ার ডেন্ডাবরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- চক্রের মূল হোতা সিরাজগঞ্জের আমিনুল ইসলাম (৪৫), তার সহকারী ফরিদপুরের শামীম হোসেন (৪৫) এবং ঢাকার কাহিরুল ইসলাম খাইরুল (৪৫)।

র‌্যাব-৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, দীর্ঘদিন ধরে ঢাকার সাভার, আশুলিয়া, ধামরাই, নরসিংদী, রাজবাড়ীসহ বিভিন্ন স্থানে প্রতারক চক্র নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে এবং ভয়-ভীতি দেখিয়ে চাঁদাবাজি ও ছিনতাই করে আসছিল। আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় একজন ইলেকট্রিক মিস্ত্রিকে ঘরের ভেতরে আটকে রেখে তাকে মারধোর করে চক্রটি। এরপর প্রাণ নাশের হুমকি দিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তারা। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করে। মঙ্গলবার রাতে আশুলিয়ার ডেন্ডাবরে অভিযান চালিয়ে ভুয়া ডিবি চক্রের মূল হোতা আমিনুল ইসলামসহ তিনজনকে আটক করে র‌্যাব-৪ সদস্যরা।

রাকিব মাহমুদ খান আরও জানান, গ্রেপ্তারকৃতরা এলাকায় ছিনতাই, দস্যুতা, ডাকাতি, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত। এদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহার করা ৫টি মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ