28 C
আবহাওয়া
১০:৫৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ঢাকা পৌঁছেছেন প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন ও উচ্চ পর্যায়ের পার্শ্ব-আলোচনায় যোগদান শেষে নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় শনিবার (২৫ সেপ্টেম্বর ) ৯টা ১৫ মিনিটে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়াশিংটনের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি। ওয়াশিংটন ডিসির সময় ১০টার দিকে ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি।

সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি জানান, নিউইয়র্ক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা। আর ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম।

২৯ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে অবস্থান করবেন তিনি। ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটে করে ফিনল্যান্ডের হেলসিংকির উদ্দেশ্যে ওয়াশিংটন ছাড়বেন শেখ হাসিনা। পহেলা অক্টোবর শুক্রবার সকাল পৌনে আটটায় হেলসিঙ্কির ভানতা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। পৌনে ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে করে ঢাকার উদ্দেশে রওনা হবেন বঙ্গবন্ধু কন্যা। শুক্রবার রাত সোয়া ১০টায় দেশে পৌঁছানোর কথা রয়েছে তার।

এর আগে, ১৭ সেপ্টেম্বর সকালে নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। ওইদিন ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে পৌঁছান তিনি। সেখানে দুই দিনের যাত্রা বিরতির পর ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান শেখ হাসিনা।

নিউইয়র্কে অবস্থানকালে ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে বাংলায় ভাষণ দেন প্রধানমন্ত্রী। পাশাপাশি বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের ও রুদ্ধদ্বার বৈঠকে যোগদ্ন ছাড়াও বিভিন্ন সরকার, রাষ্ট্র ও সংগঠনের প্রধানের সঙ্গে কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে বসেন শেখ হাসিনা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ