31 C
আবহাওয়া
১১:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ট্রাম্প আত্মসমর্পণ করেছেন

ট্রাম্প আত্মসমর্পণ করেছেন

ট্রাম্প

বিশ্ব ডেস্ক: নির্বাচনের ফলাফলে হস্তক্ষেপের মামলায় পূর্ব ঘোষণা অনুযায়ী আত্মসমর্পণ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে জর্জিয়ার ফুলটন কারাগারে আত্মসমর্পণ করেন তিনি। ৫টা ৫৮ মিনিটে কারাগার থেকে নিউজার্সিতে ফিরে যাওয়ার জন্য বিমানবন্দরে উদ্দেশে রওনা দেন। খবর- বিবিসি

২০২০ সালের নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যে হেরে যাওয়ায় ভোটের ফল পাল্টানোর চেষ্টার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় তিনি আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণের পরে জামিনে মুক্তি পান। তার জামিনে মুচলেকার পরিমাণ নির্ধারণ করা হয়েছে ২ লাখ ডলার। কারাগারে সাবেক রাষ্ট্রপতির আঙুলের ছাপ এবং মুখমণ্ডলের ছবি (মাগশট) নেওয়া হয়েছে। আদালতে আবেদন করতে পরবর্তী তারিখে তিনি আবার আসবেন।

বিবিসির প্রতিবেদনে একটি বুক শিটের ছবি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, এই বুক শিট সাবেক রাষ্ট্রপতির গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে।

বুক শিটে ট্রাম্পের ঠিকানা দেওয়া হয়েছে পাম বিচ, ফ্লোরিডা। তার উচ্চতা ৬ ফিট ৩ ইঞ্চি এবং ওজন সাড়ে ৯৭ কেজি উল্লেখ করা হয়েছে।

১৪ আগস্ট জর্জিয়া অঙ্গরাজ্যের ফুলটন কাউন্টির গ্র্যান্ড জুরি সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পসহ ১৯ জনের বিরুদ্ধে ৪১টি অভিযোগ আনেন। এর মাধ্যমে চলতি বছর ট্রাম্প চতুর্থবারের মতো ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেন।

তবে সব অভিযোগ অস্বীকার করে তিনি বলেছেন, তার বিরুদ্ধে এসব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ