31 C
আবহাওয়া
১২:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চবি গাউসিয়া কমিটির বৃক্ষ বিতরণ

চবি গাউসিয়া কমিটির বৃক্ষ বিতরণ

চবি গাউসিয়া কমিটির বৃক্ষ বিতরণ

বিএনএ, চবি: বৈশ্বিক উষ্ণতার কঠিন পরিস্থিতিতে পরিবেশ সুরক্ষার লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বৃক্ষ বিতরণ করেছে চবি গাউসিয়া কমিটি। এসময় একশতেরও বেশি বৃক্ষ বিতরণ করে তারা।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে ক্যাম্পাসের জিরো পয়েন্ট এলাকায় এ বৃক্ষ বিতরণ কর্মসূচি পালন করে গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ।

এর আগে সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার অডিটোরিয়ামে ‘বিশ্ব পরিবেশ সংরক্ষণ ও মানবসেবায় হযরত সৈয়দ মুহাম্মদ তৈয়্যব শাহ (র:)’র অবদান’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চবি গাউসিয়া কমিটির সভাপতি আলী আকবরের সভাপতিত্বে ও সহ-সভাপতি আদনান তাহসিন আলমদারের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চবির বাংলাদেশ স্টাডিজ বিভাগের প্রভাষক সৈয়দ মোহাম্মদ মুনতাছির মোহাইমেন।

অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোসাহেব উদ্দীন বখতেয়ার।

মোসাহেব উদ্দীন বখতেয়ার বলেন, করোনা মহামারী, সিলেটের বন্যা ও সীতাকুণ্ড ট্র্যাজেডির মতো কঠিন পরিস্থিতিতে গাউসিয়া কমিটি সাহসিকতার পরিচয় দিয়েছে। চট্টগ্রামে চামড়ার সিন্ডিকেট আমরা ভেঙে দিয়েছি। আমরা সকলে সচেষ্ট হলে পরিবেশ ধ্বংসের যে ভয়াবহতা তা থেকে দেশ ও মানবজাতিকে রক্ষা করা সম্ভব। আমরা সবাই নিজ নিজ অবস্থান থেকে পরিবেশ রক্ষায় কার্যকরি ভূমিকা পালন করবো।

এতে আরও উপস্থিত ছিলেন ফতেপুর মনজুরুল ইসলাম সিনিয়র মাদরাসার প্রভাষক ও এমফিল গবেষক মাওলানা মুহাম্মদ নুরুল্লাহ রায়হান খান, চবির ডেপুটি রেজিস্ট্রার গাজী মোহাম্মদ নুর উদ্দিন ও চবি আবাসিক গাউসিয়া কমিটির সহ-সভাপতি মুহাম্মাদ সিকান্দার মিয়াসহ অনেকে।

বিএনএনিউজ/সুমন বাইজিদ,বিএম

Loading


শিরোনাম বিএনএ