29 C
আবহাওয়া
৯:০১ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » একদিনেই জাপানে শনাক্ত ২ লাখ!

একদিনেই জাপানে শনাক্ত ২ লাখ!

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা ভাইরাস মহামারির প্রকোপ কমলেও এখনো অস্তিত্ব রয়েছে বিশ্বজুড়ে। বিভিন্ন দেশ এখনো করোনার বিস্তার রোধ নিয়ে উদ্বিগ্ন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও সব ধরনের বিধিনিষেধ তুলে নেয়ার বিষয়ে সতর্ক করেছে। যদিও মহামারি কাটিয়ে স্বাভাবিক হচ্ছে পৃথিবী। তবে কয়েকদিনে করোনার নতুন ঢেউ শুরু হয়েছে।

গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে একদিনে শনাক্ত হয়েছে এক লাখ ৯২ হাজার ১০৯ জন। করোনায় হতাহতের বিচারে দেশটি তালিকায় ১২ নম্বরে রয়েছে। এছাড়া একদিনে সর্বোচ্চ ১০৯ জনের মৃত্যু হয়েছে ইতালিতে।

একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৮১৬ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৭২৮ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৮ হাজারের বেশি মানুষ।

করোনা ভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৭ কোটি ৫০ লাখ ২২ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২ হাজার ৯৬৫ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৪ কোটি ৪৭ লাখ ১৬ হাজার ৪১৬ জনের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ২২ হাজার ৫৫৬ মানুষের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৯ কোটি ২১ লাখ ৯৪ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ১৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৫১ হাজার ৯৯৬ জনের।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ