29 C
আবহাওয়া
৭:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১৬শ’ খালি গ্যাস সিলিন্ডারসহ তিনজন গ্রেপ্তার

চট্টগ্রামে ১৬শ’ খালি গ্যাস সিলিন্ডারসহ তিনজন গ্রেপ্তার

চট্টগ্রামে ১৬শ’ খালি গ্যাস সিলিন্ডারসহ তিনজন গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে অবৈধভাবে মজুদ করা ১ হাজার ৬০০টি খালি গ্যাস সিলিন্ডার উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (২৪ জুন) সীতাকুণ্ড উপজেলার তুলাতলী এলাকার একটি তেলের ডিপোর থেকে গতকাল শুক্রবার অভিযান চালিয়ে এসব সিলিন্ডার উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-সীতাকুণ্ড উপজেলার তুলাতলী এলাকার মৃত মোহাম্মদ মিয়ার পুত্র মো. জাহাঙ্গীর আলম (৪২), একই এলাকার মৃত জামার উদ্দিনের ছেলে ইমতিয়াজ উদ্দিন (৩৬) ও লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার কলসমা মোল্লাবাড়ীর মৃত সিরাজ ভূইয়ার ছেলে জহির হোসেন (৩৪)।
খালি গ্যাস সিলিন্ডার উদ্ধার

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সীতাকুণ্ড থানাধীন তুলাতুলি একটি তেলের ডিপোর ভিতর অবৈধ চোরাই গ্যাস সিলিন্ডার সংগ্রহ ও দখলে রয়েছে। এ তথ্যের ভিত্তিতে ২৪ জুন একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেপ্তার করে।
পরে তাদের স্বীকারোক্তিমতে ডিপোর ভিতর বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবস্থায় বিভিন্ন সাইজের আনুমানিক ১৬০০টি গ্যাস সিলিন্ডার উদ্ধারসহ আসামিদের গ্রেপ্তার করা হয়। উদ্ধারকৃত গ্যাস সিলিন্ডারের আনুমানিক মূল্য প্রায় ৩৪ লাখ টাকা। এ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

উল্লেখ, সীতাকুণ্ড থানার ওসি  আবুল কালাম  আজাদকে ম্যানেজ করে  আসামিরা গত তিনমাসের বেশি সময় ধরে সন্ধ্যার পর থেকে ভোররাত পর্যন্ত ৫টি স্পটে লাখ লাখ সিলিন্ডার কাটার মহা উৎসবে নামে।

পরবর্তীতে র‍্যাব মুলহোতাসহ এ চক্রের অধিকাংশ সদস্যকে শনাক্ত করে গ্রেপ্তার করতে সক্ষম হয়। র‍্যাব এর পক্ষ থেকে দায়ের করা মামলাটি এখন তদন্ত করবে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।  ফলে  মুলহোতারা অভিযোগপত্রে থাকবেন কীনা ,আদৌ শাস্তির আওতায় আসবে কীনা এবং পালিয়ে থাকা আসামিদের গ্রেপ্তারে সীতাকুণ্ড থানার বর্তমান ওসি কতটা আন্তরিক হবেন তা নিয়ে সংশয় সন্দেহ রয়ে গেছে।

এর আগে বাংলাদেশ নিউজ এজেন্সির প্রকাশিত সংবাদের জেরে সীতাকুণ্ডের তুলাতুলি এলাকা থেকে ১৩ হাজার ২৮ টা গ্যাস সিলিন্ডার জব্দ করেছে র‌্যাব। এ ঘটনায় জড়িত মূলহোতাসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (৯ জুন) সকাল সাড়ে ১০ টায় র্যাব-৭ এর অধিনায়ক লে. কর্ণেল এম এ ইউসুফ সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান।

পড়ুন আগের নিউজ :

‘বিএনএ’র প্রকাশিত সংবাদে গ্যাস সিলিন্ডার কাটা চক্রের ৩ হোতা আটক

বিএনএ’র প্রকাশিত প্রতিবেদনে ১০ হাজার সিলিন্ডার জব্দ, আটক ৯

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ