31 C
আবহাওয়া
১২:২১ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » আগামী জুনেই চলবে ঢাকায় মেট্রোরেল

আগামী জুনেই চলবে ঢাকায় মেট্রোরেল

মেট্রোরেল

বিএনএ, ঢাকা : আগামী বছরের জুন মাসে মেট্রোরেলের প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালুর পরিকল্পনা কর্তৃপক্ষের। এ লক্ষ্যে জুন মাসেই শুরু হবে আনুষ্ঠানিক যাত্রা।

আগামী বছরই চালু হবে আগারগাঁও থেকে মতিঝিল অংশ। আর মতিঝিল থেকে কমলাপুর প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার আগে অর্থাৎ ২০২৪ সালের আগে চালুর কথা জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এরই মধ্যে প্রথম তিনটি স্টেশনের অবকাঠামো নির্মাণ শেষ পর্যায়ে।

মে মাস পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত অগ্রগতি ৬৪ দশমিক ৫৪ শতাংশ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অগ্রগতি ৮৫ দশমিক ৭৪ শতাংশ। আগারগাঁও মতিঝিল অংশ হয়েছে ৬২ দশমিক ৫০ শতাংশ। আর ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল ইকুইপমেন্টের কাজ এগিয়েছে ৫৬ দশমিক ০৪ শতাংশ। আসছে জুনে আংশিক অর্থাৎ উত্তরা থেকে আগারগাঁও অংশ চলাচলের জন্য খুলে দেওয়ার পরিকল্পনা তাদের। এই ধারাবাহিকতায় এরপরে আসবে আগারগাঁও থেকে মতিঝিল অংশের পালা। আর কমলাপুর পর্যন্ত বর্ধিত অংশও নির্ধারিত সময়ের আগেই শেষ করার পরিকল্পনা।

এখন পর্যন্ত ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল ইকুইপমেন্টের কাজ এগিয়েছে ৫৬ দশমিক ০৪ শতাংশ। প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হবে বলে জানান এম এ এন ছিদ্দিক।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ