28 C
আবহাওয়া
২:১০ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » উখিয়ায় ক্রিস্টালমেথসহ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার

উখিয়ায় ক্রিস্টালমেথসহ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার

উখিয়ায় ক্রিস্টালমেথসহ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়া রাজাপালং আকিজ পাহাড় এলাকায় অভিযান চালিয়ে দশ কোটি টাকা মূল্যের ২ কেজি ক্রিস্টালমেথ বা আইসসহ একজন রোহিঙ্গা মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

শুক্রবার (২৪ মে) গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব- ১৫ এর আভিযানিক দল উখিয়া রাজাপালং ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আকিজ পাহাড় এলাকায় অভিযান চালায়। তারা জানতে পারে, একজন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে সেখানে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অনুমান সাড়ে ৮ টায় র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত এলাকায় একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে একটি শপিং ব্যাগসহ পালানোর চেষ্টাকালে মাদক কারবারি কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ৭ ব্লক বি/২ এর মৃত ইব্রাহিমের ছেলে মোহাম্মদ রফিক (৩৮) (রোহিঙ্গা),’কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব ১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার, সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

আটক রোহিঙ্গার দেহ ও তার হেফাজতে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে দশ কোটি টাকা মূল্যের ২ কেজি ক্রিস্টালমেথ (আইস) উদ্ধারসহ ১টি বাটন ও ১টি এন্ড্রয়েট মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মাদক কারবারি একজন পার্শ্ববর্তী দেশের নাগরিক বা রোহিঙ্গা বলে জানায়। জিজ্ঞাসাবাদে জানা যায়, আসন্ন ঈদুল আযহা’কে কেন্দ্র করে মাদকের চাহিদা থাকায় ভয়ংকর এই মাদকদ্রব্য আইস তরুণ প্রজন্ম ও মাদক সেবনকারীদের মাঝে বিক্রয়ের উদ্দেশ্যে পার্শ্ববর্তী দেশ থেকে আইস সংগ্রহ এবং নিজ হেফাজতে রেখে উক্ত স্থানে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছিল মর্মে স্বীকার করে। এছাড়াও গ্রেপ্তার মাদক কারবারি বেশকিছু দিন ধরে অত্যন্ত চতুরতার সাথে সময় ও সুযোগ বুঝে চড়া মূল্যে এসব মাদক বিক্রয় করে আসছে বলেও জানা যায়।

উদ্ধার আলামতসহ গ্রেপ্তার মাদক কারবারির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/ ফরিদুল আলম শাহীন/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ