33 C
আবহাওয়া
৬:১৮ অপরাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » উপাচার্যে স্বাক্ষর জালিয়াতি: জবি শিক্ষার্থী রিমান্ডে

উপাচার্যে স্বাক্ষর জালিয়াতি: জবি শিক্ষার্থী রিমান্ডে


বিএনএ, আদালত প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য এবং বিভাগীয় চেয়ারম্যানের স্বাক্ষর ও সিল নকলের মামলায় গ্রেপ্তারকৃত সজিব আহমেদের একদিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (২৫ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব এই আদেশ দেন।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) হাসান মাতুব্বর। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আশরাফ আলী বিষয়টি নিশ্চিত করেছেন। অভিযুক্ত সজিব জবির ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, অভিযুক্ত শিক্ষার্থী সজিব আহমেদ প্রতারণার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ও উপচার্যের সিল ও স্বাক্ষর জাল করে গত ২৩ মে জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবরে বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে ইসলামিক স্টাডিজ থেকে অন্য সাধারণ বিষয়ে মাইগ্রেশনের জন্য একটি আবেদন বিশ্ববিদ্যালয় আইটি অফিসে জমা দেন।

এ ঘটনার বিষয়টি পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যায়ের প্রক্টর ড. মোস্তফা কামাল কোতয়ালি থানা-পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সজিব আহমেদকে হেফাজতে নেন এবং তার কাছ থেকে জাল সিল ও স্বাক্ষর সংবলিত ২ পাতা ও অন্যান্য কাগজপত্র জব্দ করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাইদুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন।

বিএনএ নিউজ/ এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ
কুমিল্লায় জোড়া খুন: ৬ আসামির ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন প্রধানমন্ত্রীর নিকট পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের এপিএ হস্তান্তর সাতকানিয়ায় জেলেকে জরিমানা, জাল ধ্বংস বোয়ালখালী প্রেস ক্লাব নেতৃবৃন্দের সাথে নতুন ইউএনও'র সৌজন্য সাক্ষাৎ  কোটা আন্দোলন: ছাত্রলীগের হামলায় আহত শতাধিক ছাত্রলীগের পিটুনিতে ছত্রভঙ্গ কোটাবিরোধীরা জাপানি দুই শিশুকে নিয়ে আপিল বিভাগের আদেশ ২২ জুলাই  প্রধানমন্ত্রীর সেই পিয়ন ‘পানি জাহাঙ্গীর’ এমপি প্রার্থী হয়েছিলেন! ছাত্রদের বিষয় ক্যাম্পাসে সীমিত থাকবে, জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না-কাদের নানাভাবে সাংবাদিকরা সুন্দর ও উন্নত উপজেলা গঠনে সহায়তা করতে পারে-মিজান