31 C
আবহাওয়া
১২:৩৭ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » পুসাকের ঈদ পুনর্মিলনী ও নবীন বরণ

পুসাকের ঈদ পুনর্মিলনী ও নবীন বরণ


বিএনএ, ফেনী : পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অফ ছাগলনাইয়া (পুসাক) এর উদ্যোগে ‘ঈদ পুনর্মিলনী ও নবীন বরণ’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪শে এপ্রিল) ছাগলনাইয়ার পৌর শহরের ফুড জোন চাইনিজ রেস্টুরেন্টে এটি অনুষ্ঠিত হয়।

মূলত গেলো বছর বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, সরকারি মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় গুলোতে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা তুলে দিতে আয়োজন করা হয় অনুষ্ঠানটি। পুসাকের সভাপতি আব্দুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাশরিফ আহমেদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্টল্যান্ড গ্রুপে ম্যানেজিং ডিরেক্টর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং পুসাকের উপদেষ্টামণ্ডলীর সদস্য, ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সাইফুদ্দিন আহমেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল সায়েন্স ডিপার্টমেন্টের এসোসিয়েট প্রফেসর এ জি এম নিয়াজ উদ্দিন, ফেনী সদর উপজেলা সমাজসেবা অফিসার নাসির উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, ছাগলনাইয়া থানায় কর্মরত বাংলাদেশ পুলিশের দুজন সাব-ইন্সপেক্টর- সুষ্ময় দাশ গুপ্ত এবং শোহরাব সাকিব প্রমুখ। এসময় এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পুসাকের অন্যতম ফাউন্ডিং মেম্বার এবং প্রতিষ্ঠাকালীন সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হাসান, রাজশাহী ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলোজির সাবেক শিক্ষার্থী প্রকৌশলী সাইফুর রহমান তাইফুন, সোনাগাজী সরকারি কলেজের শিক্ষক জহিরুল হক খালেদ ভুঁইয়া, পুসাকের ফাউন্ডিং মেম্বার এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রাশেদ রেজা, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির এসিসট্যান্ট ম্যানেজার এবং সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বাহা উদ্দিন মাসুদ, পুসাকের সাবেক কমিটির সভাপতি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র এমদাদুল হক, সাবেক সাধারণ সম্পাদক এবং কুমিল্লা মেডিকেলের ছাত্র আইয়ুব আলী, সংগঠনের সহ-সভাপতি আহমদ আরাফাত রিজভী (শিক্ষার্থী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), সহ সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম (শিক্ষার্থী, চট্টগ্রাম মেডিকেল কলেজ), সাংগঠনিক সম্পাদক মইনুল হক (শিক্ষার্থী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), তানজিল আরিফ (শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়), শাহরিয়ার আহমেদ তন্ময় (শিক্ষার্থী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), অর্থ-সম্পাদক সাহাদাত হোসাইন শুভ (শিক্ষার্থী, রাজশাহী বিশ্ববিদ্যালয়), দপ্তর সম্পাদক জিয়ায়ুল হক ফাহাদ (শিক্ষার্থী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়) সহ আরো অনেকেই।

উল্লেখ্য, পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অফ ছাগলনাইয়া (পুসাক) মূলত ছাগলনাইয়া উপজেলায় বসবাসরত পাবলিক বিশ্ববিদ্যালয়, সরকারি মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় গুলোর সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত একটি সংগঠন। সংগঠনটির মূল উদ্দেশ্য ছাগলনাইয়াস্থ পাবলিক উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের একই প্লাটফর্মে আনা ও তাদের মধ্যকার ঐক্য রক্ষা করার মাধ্যমে সর্বপরি ছাগলনাইয়া উপজেলাকে পাবলিক স্ফিয়ারে তুলে ধরা।

পুসাকের সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল বলেন, “প্রতি বছরই আমাদের উপজেলা থেকে পাব্লিক বিশ্ববিদ্যালয় বা মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় গুলোতে চান্স প্রাপ্ত ছাত্র-ছাত্রী বাড়ছে। এবং পুসাক মূলত তাদের সবাইকে একত্রিত করা, ক্যারিয়ার নিয়ে গাইডলাইন দেওয়া, কমিউনিকেশন ও কানেক্টিভিটি তৈরি করা এবং একইসাথে স্কুল-কলেজের শিক্ষার্থীদের কাছে দেশের বিশ্ববিদ্যালয় সমুহে এডমিশনের জন্য দিকনির্দেশনা প্রদান করার লক্ষেই তৈরি করা।”

আরো উল্লেখ্য যে সংগঠনটি গত বেশ কয়েক বছর ধরেই ছাগলনাইয়া উপজেলায় হেলথ ক্যাম্প পরিচালনা, বৃক্ষরোপন, শিক্ষামুলক সেমিনার আয়োজনের মত কাজগুলো করে আসছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ