27 C
আবহাওয়া
৯:২২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ


বিএনএ, ঢাকা: রাত পোহালেই ২৬ মার্চ। জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। দিনটিকে ঘিরে সৌধচত্বর ও এর আশপাশে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। দিবসের শুরুতেই সাভার জাতীয় স্মৃতিসৌধ ভরে উঠবে ফুলে ফুলে। মহান বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশের সর্বস্তরের মানুষ।

দিবসটি উদ্‌যাপন উপলক্ষে গণপূর্ত বিভাগের কর্মীরা মাসব্যাপী অক্লান্ত পরিশ্রম করে সৌধ প্রাঙ্গণকে প্রস্তুত করেছেন। ২৬শে মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করবেন শহীদবেদিতে। এরপর মন্ত্রীবর্গ, কূটনৈতিকবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বীর মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি।

গণপূর্ত অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. মিজানুর রহমান বলেন, দীর্ঘ প্রায় এক মাস ধরে ধুয়ে-মুছে, নানা রংয়ের ফুল দিয়ে সাজানো হয়েছে স্মৃতিসৌধকে। এর জন্য গত ২২শে মার্চ থেকে স্মৃতিসৌধে দর্শনার্থীসহ জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। অন্যদিকে দিবসটিকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে স্মৃতিসৌধ এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তার বিষয়ে ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান রিপন বলেন, ২৬শে মার্চ স্বাধীনতা দিবসকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে বিজয় দিবস উদযাপনে সড়ক ও জনপথ বিভাগ সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের সৌন্দর্য বর্ধনের কাজটিও শেষ করেছেন সুন্দরভাবে। মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ, ফুলগাছ ছাড়াও নানা রঙের সবুজের সমারোহসহ আইল্যান্ডের দুইধার রাঙিয়েছেন লাল-সাদা রংয়ে।

সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম বলেন, দিবসটি পালন করতে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর উপজেলা চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া হবে। এছাড়া বিভিন্ন সংগঠন আয়োজন করেছে নানা অনুষ্ঠানমালা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ