27 C
আবহাওয়া
৯:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » টিপুকে পরিকল্পিতভাবে হত্যা – কাউন্সিলর ডলি

টিপুকে পরিকল্পিতভাবে হত্যা – কাউন্সিলর ডলি

টিপুকে পরিকল্পিতভাবে হত্যা - কাউন্সিলর ডলি

বিএনএ,ঢাকা:  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর, নিহত আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু (৫৫)র স্ত্রী ফারহানা ইসলাম ডলি বলেন, আমরা স্বামীকে পরিকল্পিত ভাবে হত্যাকরা হয়েছে।তার মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাকে হত্যা করার জন্য কয়েক দফা চেষ্টা করেও ব্যর্থ হয়েছিল তারা।আজ তারা সফল হয়েছে। তিনি পুলিশ প্রশাসনের কাছে অনেকবার নিরাপত্তা চেয়ে আবেদন করেন। কিন্তু প্রশাসনের লোকজন কোন প্রকার সারা দেননি।তারা যদি সারা দিতো আজ তাকে হত্যা করতেপাতো না পরিকল্পিতকারীরা। ঢামেক হাসপাতালে নিহতের স্ত্রী ডলি এই অভিযোগ গুলো করেন।

বৃহস্পতিবার(২৪মার্চ) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্বামীর মরদেহের সামনে ওইসব অভিযোগ করেন।আত্নীয় – স্বজন ও নেতা কর্মীরা এসে একনজর দেখার জন্য আসেন। তাদের কান্নায় হাসপাতাল ও মর্গ এলাকা শোকেরমাতমে পরিনত হয়ে যায়। জাহিদুল ইসলাম টিপু মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন নিশ্চিত করেন।

এর আগে রাত ১১টা নাগাদ রাজধানীর শাহজাহানপুরে ইসলামিয়া হাসপাতালের সামনে দুর্বৃত্তের গুলিতে আওয়ামী লীগ নেতাসহ দুজন নিহত হয়েছেন। নিহত অপরজন হলেন রিকশা আরোহী রাজধানীর বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের অর্নাসের শিক্ষার্থী সামিয়া আফরিন প্রীতি (২২)।ঘটনার সময় টিপু নিজের মাইক্রোবাসযোগে চালকের পাশের আসনে বসে বাড়ি ফিরছিলেন।

জানা গেছে, ঘটনার সময় টিপু গাড়িতে ছিলেন। গুলিতে তার গাড়িচালক মনির হোসেন মুন্না (২৬) আহত হয়েছেন। এছাড়া শিক্ষার্থী প্রীতি রিকশায় ছিলেন। সেখানেই গুলিবিদ্ধ হন তিনি। রাত সোয়া ১১টার দিকে তাদের তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

আহত মুন্না হাসপাতালে চিকিৎসাধীন।মতিঝিল বিভাগের সবুজবাগ জোনের সহকারী কমিশনার (এসি) মনতোষ বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। তবে ঘটনাস্থলে সিআইডির ক্রাইমসিন ইউনিটসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্হল থেকে আলামত সংগ্রহ করেছেন। এছাড়া আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

গুলিবিদ্ধ গাড়িচালক মনির হোসেন মুন্না জানায়, টিপু স্যারকে নিয়ে মতিঝিলের এজিবি কলোনি থেকে গাড়িতে করে বাসায় ফিরছিলাম। রাস্তায় যানজট ছিল। শাজাহানপুর আমতলা মসজিদ এলাকায় যাওয়া মাত্রই এক ব্যক্তি হেলমেট-মাস্ক পরে আমাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। আমরা দুজনই গুলিবিদ্ধ হই। পরে আমাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে স্যার মারা যান।

তিনি আরও বলেন, আমার স্যারের বাসা খিলগাঁও বাগিচা এলাকায়। তিনি মরহুম মমিনুল ইসলামের ছেলে। তার স্ত্রী ডলি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর।

এদিকে নিহত শিক্ষার্থী প্রীতির বাবা জামাল উদ্দিন বলেন, আমার মেয়ে শাহজাহানপুর এলাকায় রিকশায় ছিল। হঠাৎ একটি গুলি এসে তার শরীরে লাগে। সে রিকশায়ই লুটিয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাদের বাসা শাহজাহানপুরের শান্তিবাগ এলাকায় বলে জানান তিনি।

পুলিশ জানায়, ২০১৩ সালের ২৯ জুলাই রাতে গুলশানে শপার্স ওয়ার্ল্ড নামে একটি বিপণী বিতানের সামনে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মিল্কিকে গুলি করে হত্যা করা হয়।ওই ঘটনায় মিল্কির ছোট ভাই রাশেদুল হক খান বাদী হয়ে গুলশান থানায় ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৪-৫ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলার আসামি ছিলেন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু। পরে তদন্তে তার সংশ্লিষ্টতা পায়নি পুলিশ। তখন তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

যেভাবে জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়

 

টিপু হত্যাকাণ্ডের সিসিটিভি ফুটেজ হাতে পেয়েছে পুলিশ। ফুটেজটি ঘটনাস্থলের পাশের একটি বহুতল ভবনের। ভবনটির নিচ তলায় একটি জুতার শোরুম ও বেসরকারি সাউথইস্ট ব্যাংক রয়েছে। এই ফুটেজে টিপু হত্যা মিশনের স্পষ্ট ধারণা পাওয়া যায়।

ফুটেজে দেখা যায়, শাহজাহানপুরের আমতলা মসজিদের একটু সামনে খিলগাঁও রেলগেট অভিমুখে বৃহস্পতিবার রাত ঠিক ১০টা ২৪ মিনিট ৪০ সেকেন্ডে টিপুর ব্যক্তিগত সাদা রঙের নোয়াহ মাইক্রোবাসটি জ্যামে আটকা পড়ে। এর ঠিক ১০ সেকেন্ড আগে বিপরীত দিকের রাস্তা ধরে উল্টো পথে একটি মোটরসাইকেল আসতে দেখা যায়।

মোটরসাইকেলটি শাহজাহানপুর রেলওয়ে হাফিজিয়া সুন্নীয়া আলিম মাদ্রাসা ও এতিমখানার সামনে এসে ঘুরিয়ে আবার রাজারবাগ অভিমুখে দাঁড় করান চালক। এরই মধ্যে মোটরসাইকেলের পেছনে থাকা অস্ত্রধারী ও মাথায় হেলমেট পড়া হত্যাকারী সড়ক বিভাজক পার হয়ে রাস্তার মাঝখানে অবস্থান নেন। এ সময় রাস্তায় খুব ধীরগতিতে অন্যান্য গাড়ি চলছিল।

ফুটেজে আরও দেখা যায়, ১০টা ২৪ মিনিট ৫০ সেকেন্ডে টিপুর গাড়ির বাম দিক দিয়ে একেবারে কাছে গিয়ে প্রথম গুলি ছোড়া হয়। আচমকা আক্রমণ দেখে টিপুর গাড়ির গতি বাড়িয়ে দেন চালক মুন্না, কিন্তু সামনেই রিকশার জট থাকায় গাড়িটি বেশি দূর এগোতে পারেনি, তবে গাড়ি থেকে কিছুটা পিছিয়ে পড়ায় হামলাকারী দৌড়ে সামনে এসে খুব কাছ থেকে সামনের আসনে বসে থাকা টিপুকে লক্ষ্য করে পরপর কয়েকটি গুলি ছোড়ে। ওই সময় গাড়ির জানালার কাচ ভেদ করে গুলিবিদ্ধ হন টিপু। ১০ সেকেন্ড সময় ধরে টিপুকে গুলি করে আশপাশে এলোপাতাড়ি গুলি ছুড়ে টিপুর গাড়ির সামনে দিয়েই আবার সড়ক বিভাজক পার হয়ে রাস্তার উল্টো পাশে মাদ্রাসার সামনে দাঁড়ানো মোটরসাইকেলের দিকে চলে যান হত্যাকারী।

এরই মধ্যে টিপুর গাড়িঘেঁষা রিকশা থেকে কলেজছাত্রী প্রীতি রাস্তায় ঢলে পড়েন। ওই সময় টিপুর গাড়ির পেছনের দরজা খুলে দুজন ব্যক্তিকে নেমে ছুটাছুটি করতে দেখা যায় এবং হামলাকারীকে ধাওয়া করতে দেখা যায়।

ঘটনার সময় প্রীতি কোথায় যাচ্ছিল ?  বান্ধবী যা বললেন
নিহত প্রীতি রাজধানীর বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী। তার বাসা মালিবাগে। ওই দিন বাসায় অতিথি থাকায় বান্ধবীর বাড়িতে রাত্রিযাপন করতে রিকশায় করে বান্ধবীর সঙ্গে তিলপাপাড়ায় যাচ্ছিলেন। রিকশার পাশে ও পেছনে গুলির শব্দ শুনে রিকশা থেকে লাফিয়ে বান্ধবি দ্রুত দোকানে আশ্রয় নিলেও সামিয়া আফরিন প্রীতি গুলিবিদ্ধ হয়ে রিকশায় লুটিয়ে পড়েন।

রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রীতির বান্ধবি সাংবাদিকদের এ সব কথা বলেন।

বিএনএ/আহা,জিএন

Loading


শিরোনাম বিএনএ