30 C
আবহাওয়া
৩:৪৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » এনএসইউতে ২৫শে মার্চ ‘গণহত্যা দিবস’ উপলক্ষে সভা

এনএসইউতে ২৫শে মার্চ ‘গণহত্যা দিবস’ উপলক্ষে সভা

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ঐতিহাসিক ২৫শে মার্চ জাতীয় ‘গণহত্যা দিবস’ উপলক্ষে আলোচনা সভা

এনএসইউ প্রতিনিধি: নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ঐতিহাসিক ২৫শে মার্চ জাতীয় ‘গণহত্যা দিবস’ উপলক্ষে আলোচনা সভা এর আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব এম. এ. কাসেম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগ এর ভিজিটিং প্রফেসর ড. নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য প্রদান করেণ নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন।

বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫ শে মার্চ একটি বীভৎস রাত। এ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী এদেশের নিরস্ত্র মানুষের উপর গুলি চালায়, নির্বিচারে গণহত্যা চালায়। তাদের এ গণহত্যা চালানোর উদ্দেশ্য ছিল যাতে এদেশের মানুষ ভয় পায় এবং তারা কোন প্রতিবাদ করার সাহস না পায়। তাদের রক্ত চক্ষু উপেক্ষা করে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন এবং সে ডাকে সাড়া দিয়ে এদেশের সর্বস্তরের মানুষ স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে এবং ৩০ লক্ষ শহীদের প্রাণের বিনিময়ে এ দেশ স্বাধীন করে।

আলোচনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিং এন্ড ফিজিক্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. জাবেদ বারী, স্কুল অব হিউম্যানিটিস এন্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. আব্দুর রব খান, স্কুল অব হেলথ এন্ড লাইফ সায়েন্সেস এর ভারপ্রাপ্ত ডিন, অধ্যাপক ড. হাসান মাহমুদ রেজা, নর্থ সাউথ ইউনিভার্সিটি এর স্টুডেন্ট অ্যাফেয়ার্স অফিসের পরিচালক অধ্যাপক ড. গৌর গোবিন্দ গোস্বামী, শিক্ষকবৃন্দ এবং কর্মকর্তাবৃন্দ।

বিএনএনিউজ-মহিউদ্দীন ইবনুল হোসাইন

Loading


শিরোনাম বিএনএ