30 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » টুঙ্গিপাড়া এক্সপ্রেস লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

টুঙ্গিপাড়া এক্সপ্রেস লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

টাঙ্গাইলে মালবাহী ট্রেন লাইনচ্যুত

বিএনএ ডেস্ক:কুষ্টিয়ার পোড়াদহ রেলওয়ে জংশন স্টেশনে রাজশাহী থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেসের বগি লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৪ মার্চ) সন্ধ্যা ৬টা ৫মিনিটে লাইন পরিবর্তন করার সময় পেছনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এতে খুলনার সাথে ট্রেন যোগাযোগ সাময়িক বন্ধ হয়ে পড়ে।

কুষ্টিয়ার পোড়াদহ স্টেশন মাস্টার শরিফুল ইসলাম জানান, রাজশাহী হতে গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সেপ্রেসটি ট্রেননি সারর্টিং (লাইন পরিবর্তন করা) করার সময় পেছনের একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। আপাতত সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিফিল ট্রেন আসার পর উদ্ধার কাজ শুরু হবে। ট্রেন যোগাযোগ স্বাভাবিক হতে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে।

এদিকে এ ঘটনায় পাকশি বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্য তিন সদস্য হলেন- পাকশি বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ বীরবল মন্ডল, পাকশি রেলওয়ের বিভাগীয় যান্ত্রিক প্রকোশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম এবং পাকশি বিভাগীয় রেলওয়ের সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রাজিব বিল্লাহ।

এক কার্যদিবসের মধ্যে তাদেরকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

Loading


শিরোনাম বিএনএ