34 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশকে রাশিয়ার ধন্যবাদ

বাংলাদেশকে রাশিয়ার ধন্যবাদ


বিএনএ, বিশ্বডেস্ক: ইউক্রেন ত্যাগের জন্য রাশিয়ার প্রতি আহ্বান জানিয়ে জাতিসংঘ সাধারণ পরিষদে আনা প্রস্তাবের ওপর ভোটের সময় ‘ভোটদানে বিরত’ থাকায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে রাশিয়া।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে ১৪১-৭ ভোটে প্রস্তাবটি পাস হয়। বাংলাদেশ, ভারত, চীন, পাকিস্তান ও শ্রীলঙ্কাসহ ৩২টি দেশ ভোটদানে বিরত ছিল।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে এক টুইট বার্তায় রাশিয়ান দূতাবাস জানায়, রাশিয়াবিরোধী এমন প্রস্তাব পাস করে ইউক্রেন ‘সংঘাতের’ অবসান ঘটানো যাবে না। ভোটদানে বিরত থাকার জন্য বাংলাদেশকে ধন্যবাদ।

ভোটদানে বিরত থাকা উল্লেখযোগ্য কয়েকটি দেশ হলো- বাংলাদেশ, চীন, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আলেজিরিয়া, বলিভিয়া, ইরান, কিউবা, ইথিওপিয়া, দক্ষিণ আফ্রিকা, সুদান, ভিয়েতনাম, জিম্বাবুয়ে।

এদিকে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবা বলেন, ভোটের মাধ্যমে স্পষ্ট হয়েছে কে কার পক্ষে। রাশিয়াকে অবশ্যই তার অবৈধ আগ্রাসন বন্ধ করতে হবে।

উল্লেখ্য, গত বছরের ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশ ইউক্রেনে হামলা শুরু করে রুশ সেনারা। এই যুদ্ধে হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে। লাখ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ