28 C
আবহাওয়া
৯:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে জামায়াত নেতা শামসুলসহ ৫৯ জনের বিচার শুরু

চট্টগ্রামে জামায়াত নেতা শামসুলসহ ৫৯ জনের বিচার শুরু

চট্টগ্রামে জামায়াত নেতা শামসুলসহ ৫৯ জনের বিচার শুরু

বিএনএ,চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার একটি ভোটকেন্দ্র ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে দায়ের করা একটি মামলায় জামায়াত নেতা শামসুল ইসলামসহ ৫৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী ৩০ মে থেকে সাক্ষ্যগ্রহণের সময়ও নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ আদেশ দেন। অভিযোগ গঠনের সময় জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম ও সাবেক ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনসহ অধিকাংশ আসামিই আদালতে হাজির ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) রুবেল পাল।

রুবেল পাল জানান, দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে সহিংসতা ছড়ানোর এক মামলায় ৫৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আগামী ৩০ মে থেকে এ মামলায় আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য দিন নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছিল বিএনপি-জামায়াত জোটসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দল। নির্বাচন ঠেকাতে ভোটের দিন চট্টগ্রামের বিভিন্ন ভোটকেন্দ্রে ব্যাপক গোলযোগ হয়।

নির্বাচনের দিন সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ৩৬ নম্বর পটিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ব্যাপক ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় ওই ভোটকেন্দ্রে দায়িত্বরত কনস্টেবল রাজিব হোসেন বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ২৫ জনকে আসামি করে অজ্ঞাতনামা আরও অনেকের কথা উল্লেখ করা হয়। ওই মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ৩১ মার্চ সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরোজ তারেক আদালতে বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ও বিস্ফোরক আইনের ৩ ও ৪ ধারায় পৃথক দু’টি অভিযোগপত্র দাখিল করেন। আদালত দুই ধারায় পৃথকভাবে ৫৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ