শিশুরা সুশিক্ষা পেলে সুনাগরিক হিসেবে গড়ে ওঠবে-মিজানুর রহমান মজুমদার

বিএনএ, ফেনী: ছাগলনাইয়াস্থ উত্তর যশপুর রৌশন ফকির দরগা মাদ্রাসায় নবাগত শিক্ষার্থীদের সবক প্রদান অনুষ্ঠিত হয়েছে।বুধবার(২৫ জানুয়ারি) সকালে মাদ্রাসা প্রাঙ্গ‌নে সবক প্রদান করেন, চট্রগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার মুহাদ্দিস শায়খুল হাদিস আল্লামা সোলাইমান আনসারী।

আরো পড়ুন

‘চট্টগ্রাম শাহী জামে মসজিদ বিল’ পাস

ববিতে ৩৭৭ আসন ফাঁকা, ভর্তির ৯ম বিজ্ঞপ্তি প্রকাশ

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, অলাভজনক সংস্থা সুলতান আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার। এতে সভাপতিত্ব করেন মাদ্রাসার সুপার মনজুরুল মাওলা সর্দার।

মিজানুর রহমান মজুমদার
সব গ্রহণকারীদের সুন্দর ও সৃস্বাস্থ্য ও দীর্ঘ জীবন এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করা হয়

সুলতান আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার বলেছেন, কোমলমতি শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করা সম্ভব হলে তাদের ব্যক্তিজীবন যেমন সুন্দর ও উন্নত হবে তেমনি, সু্ন্দর ও সুশৃংখল সমাজ গড়ে উঠবে। পার্থিব সুখ-শান্তির পরিবেশ সৃষ্টি করা এবং আখেরাতে চিরন্তন শান্তি লাভ করার জন্য সঠিক শিক্ষা লাভ করা অত্যাবশ্যক। ভবিষ্যৎ প্রজন্মকে নৈতিক অবক্ষয় থেকে মুক্ত রেখে সুন্দর আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলার জন্য লেখাপড়ার কোন বিকল্প নেই।

উপস্থিত মাদ্রাসা শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্য মিজানুর রহমান মজুমদার পবিত্র কোরআন ও হাদিস নিয়ে বেশি করে গবেষণার আহবান জানিয়ে বলেন, ” আল্লাহতায়ালা (সুরা আলে ইমরান: ১৯১) বলেন,‘তারাই সফল, যারা দাঁড়িয়ে, বসে ও শুয়ে আল্লাহর স্মরণ করে এবং আকাশসমূহ ও পৃথিবীর সৃষ্টি সম্পর্কে চিন্তা করে এবং বলে—হে আমাদের প্রতিপালক, আপনি এসব অনর্থক সৃষ্টি করেননি। আপনি পবিত্র, আপনি আমাদের জাহান্নামের শাস্তি থেকে রক্ষা করুন।’ আল্লাহর সৃষ্ঠি সম্পর্কে পবিত্র কোরআনের বিভিন্ন আয়াতে দৃষ্টিপাত করতে বলার উদ্দেশ্য মানুষ যাতে এসব বিষয়ে গভীরভাবে চিন্তা ও গবেষণা করে।

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার ব‌লেন, আগামীর স্মার্ট বাংলাদেশের স্মার্ট সিটিজেন তৈরির জন্য সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানকে এখন থেকে স্মার্ট সুডেন্টস তৈরি করতে হবে।যেখানে শিক্ষার্থীরা ইসলামী শিক্ষার পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় এগিয়ে থাকবে।  তিনি সবধরনের শিক্ষার্থীকে স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১ নিয়ে অধ্যয়ণ করার আহবান জানান।

মিজানুর রহমান মজুমদার মাদ্রাসা শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় এগিয়ে নিতে সরকারের শিক্ষা বিভাগকে বিশেষ প্রকল্প গ্রহণ করার আহবান জানিয়ে বলেন, এ ক্ষেত্রে মাদ্রাসাগু‌লো‌কে বি‌শেষ গুরুত্ব দি‌তে হ‌বে। তারা যাতে স্মার্ট স্টুডেন্টে পরিণত হতে পারে।

‌তি‌নি ব‌লেন, পবিত্র কোরআন ও হাদিস নিয়ে যত বেশি গবেষণা হবে ততই মানুষ আল্লাহর পরিচয় লাভ করতে পারে। তাঁর সৃষ্ঠির রহস্য জানতে পারবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা হোছাইন আহমেদ ভূঁইয়া।

আমন্ত্রিত অতিথি ছিলেন, পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক মমিনুর রহমান মজুমদার, অধ্যক্ষ মাওলানা আবুল কালাম, সুপার মাওলানা মোস্তফা মজুমদার, সুপার মাওলানা মোঃ ইউনুছ, সুপার মাওলানা মির্জা আবদুল হান্নান, মাওলানা আমির হোসেন চৌধুরী, মাওলানা হাফেজ বেলাল, মাওলানা আলমগীর ফরায়েজী, ব্যবসায়ী মোঃ ইস্রাফিল, মহামায়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারী ও মোঃ নুরুন নবী প্রমূখ

বিএনএ‌নিউজ২৪, এ‌বিএম নিজাম উ‌দ্দিন, জি এন