Bnanews24.com
Home » ইউক্রেনে ন্যাটোর অস্ত্র সরবরাহ জোরদার
বিশ্ব

ইউক্রেনে ন্যাটোর অস্ত্র সরবরাহ জোরদার

বিএনএ বিশ্বডেস্ক : ন্যাটো সামরিক জোট এবং আমেরিকা দিন দিন ইউক্রেন ইস্যুতে বিপর্যয়কর অবস্থার দিকে এগিয়ে যাচ্ছে । ফলে ওয়াশিংটন ও মস্কোর মধ্যে সরাসরি যুদ্ধের ঝুঁকি তৈরি হচ্ছে।ওয়াশিংটনের একজন গবেষক তার গবেষণা নিবন্ধে এই মন্তব্য করেছেন।

গবেষক ব্র্যাঙ্কো মার্সেটিক তার নিবন্ধে বলেন, আমেরিকা ও ন্যাটো জোট তাদের অতীতে নিজেদের ঘোষিত অস্ত্র সরবরাহের সীমারেখা ছাড়িয়ে গেছে। কয়েক মাস আগে ন্যাটো জোটভুক্ত দেশের সরকারগুলো যে পরিমাণ অস্ত্র সরবরাহ করা নিয়ে চিন্তিত থাকতো যে, এতে ন্যাটো জোট সরাসরি রাশিয়ার সঙ্গে যুদ্ধে জড়িয়ে যেতে পারে, এখন আমেরিকা এবং ইউরোপের সরকারগুলো সেই পরিমাণ অস্ত্র ও ট্যাংক এবং সাজোয়া যান পাঠানোর প্রস্তুতি নিচ্ছে।

এই গবেষণা নিবন্ধে আরো বলা হয়েছে, গত বছর যুদ্ধ শুরুর পর জোর দিয়ে বলা হয়েছিল যে, আমেরিকার সেনারা এখানে জড়িত নেই, ভবিষ্যতেও জড়িত হবে না কিন্তু তারপরও ইউক্রেনে সিআইএ এবং মার্কিন স্পেশাল ফোর্সের সদস্যদের উপস্থিতি নিয়ে খবর বের হয়েছে এবং তারা আমেরিকার গোপন অভিযানে অংশ নিচ্ছে। এগুলো এমনসব তৎপরতা যা বিপজ্জনকভাবে রাশিয়া ও ন্যাটোজোটকে সরাসরি যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।

বিএনএ/ ওজি