24 C
আবহাওয়া
২:৩১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভূমধ্যসাগরে হাইপারথার্মিয়ায় সাত বাংলাদেশির মৃত্যু

ভূমধ্যসাগরে হাইপারথার্মিয়ায় সাত বাংলাদেশির মৃত্যু

ভূমধ্যসাগরে হাইপারথার্মিয়ায় সাত বাংলাদেশির মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মধ্যপ্রাচ্যের দেশ লিবিয়া থেকে অবৈধভাবে ইতালির ভূমধ্যসাগরীয় দ্বীপ ল্যাপিডুজায় যাওয়ার পথে হাইপোথার্মিয়ায় (শরীরের তাপমাত্রা কমে যাওয়া) ৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

ইতালি কর্তৃপক্ষ জানায়, গভীর রাতে ল্যাপিডুজা উপকূলের কাছে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী নৌকাটি চিহ্নিত করে কোস্টগার্ড। পরে অভিযান চালিয়ে ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। তীব্র ঠান্ডায় শরীরের তাপমাত্রা কমে তাদের মৃত্যু হয়েছে। নিহত ৭ জনই বাংলাদেশের নাগরিক বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন সিসিলির দক্ষিণাঞ্চলীয় উপকূল অ্যাগ্রিগেন্টো শহরের প্রসিকিউটর লুইগি প্যাট্রোনাজ্জিও।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ল্যাপিডুজার মেয়র সালভাতোর মার্টেলো। সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ওই নৌকায় ২৮০ জন অভিবাসনপ্রত্যাশী ছিলেন। তাদের মধ্যে অধিকাংশই বাংলাদেশ ও মিসরের নাগরিক। উন্নত জীবনের আশায় লিবিয়া থেকে ল্যাম্পেদুসা দ্বীপের উদ্দেশে রওনা দিয়েছিলেন তারা।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, এই বিষয়ে লুইগি প্যাট্রোনাজ্জিওর অফিস অবৈধ অভিবাসন ও নরহত্যার অভিযোগে তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, ইউরোপে প্রবেশের জন্য অভিবাসনপ্রত্যাশীদের কাছে ইতালি অন্যতম একটি রুট হিসেবে বিবেচিত হয়। সরকারি তথ্য অনুযায়ী, চলতি বছরের ২৪ জানুয়ারি পর্যন্ত ইতালির বন্দরে নেমেছেন এক হাজার ৭৫১ জন অভিবাসনপ্রত্যাশী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ