30 C
আবহাওয়া
৮:৩৫ অপরাহ্ণ - মে ৩১, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৯২২ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৯২২ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৯২২ জনের

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি করোনায় গত ২৪ ঘন্টায় ৫ হাজার ৯২২ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা ৫৬ লাখ ২২ হাজার ৪৪ জনে পৌঁছেছে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ২০ লাখ ২২ হাজার ৪৬১ জন। ফলে মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ৩৫ কোটি ৪৮ লাখ ৮ হাজার ১৯৩ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৪৬০ জন। মারা গেছে ১ হাজার ১৯১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ২৯ লাখ ৪৯ হাজার ২৩২ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৮ লাখ ৯১ হাজার ৫৮৯ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৬৫৫ জন মারা গেছে। ৬৫ হাজার ১০৯ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৪৮১ এবং মৃত্যু ৩৯৩। ইতালিতে আক্রান্ত ৭৭ হাজার ৬৯৬ এবং মৃত্যু ৩৫২। যুক্তরাজ্যে আক্রান্ত ৮৮ হাজার ৪৪৭, মৃত্যু ৫৬। কলম্বিয়ায় আক্রান্ত ২১ হাজার ২১৯, মৃত্যু ২৩৭। জার্মানিতে আক্রান্ত  ৯০ হাজার ৯৬২, মৃত্যু ১৬১। ইউক্রেনে আক্রান্ত ১২ হাজার ৯১৫,মৃত্যু ৬৭ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে মৃত্যু ২৬৭, আক্রান্ত ৯০ হাজার ৫০৯।

পাশাপাশি, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ভিয়েতনামে ১৬৫, তুরস্কে ১৫৬, গ্রিসে ১১৩,হাঙ্গেরিতে ১২২,  কানাডায় ১৪৮, মেক্সিকোতে ৯৮, আর্জেন্টিনায় ২৭৬, পোল্যান্ডে ২ এবং সাউথ আফ্রিকায় ৮৮ জন গেছে।

এদিকে, করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দক্ষিণ এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট ৩ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ