31 C
আবহাওয়া
১:২৭ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » লিভারপুলের মাঠে আর্সেনালের হোঁচট

লিভারপুলের মাঠে আর্সেনালের হোঁচট

লিভারপুল

স্পোর্টস ডেস্ক: লিভারপুলের ঘরের মাঠে দীর্ঘ এক দশকের বেশি সময় ধরে কোনো জয় নেই আর্সেনালের। সেই খরা কাটানোর লক্ষ্য নিয়েই প্রিমিয়ার লিগের ম্যাচে খেলতে নেমেছিল ‘গানার্স’রা। তিন পয়েন্ট অর্জনের কক্ষপথেই ছিল দলটি। তবে বাধা হয়ে দাঁড়ান মোহামেদ সালাহ। তার গোলেই ১-১ ব্যবধানের ড্রতে পয়েন্ট খোয়ালো আর্সেনাল।

শনিবার (২৩ ডিসেম্বর) অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্সেনাল। চতুর্থ মিনিটে বাঁ দিক থেকে মার্টিন ওডেগোরের নেওয়া ফ্রি কিকে বল বক্সে পেয়ে জোরালো হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল।

গোল খেয়েও দমে যায়নি লিভারপুল। তাতেই প্রতি আক্রমণে মেলে সাফল্য। জার্গেন ক্লপের দল সমতায় ফেরে ২৯তম মিনিটে। মাঝমাঠ থেকে সালাহর উদ্দেশ্যে উঁচু থ্রু পাস বাড়ান ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। বল ধরে ডান দিক দিয়ে ডি-বক্সে দুর্দান্ত গোলটি করেন মিশরীয় ফরোয়ার্ড।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন সালাহ। এ নিয়ে লিগে ১৮ ম্যাচে তার গোল হলো ১২টি। তার চেয়ে ২ গোল বেশি নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন ম্যানচেস্টার সিটির আরালিং হালান্ড।

প্রথমার্ধে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতির পর নেমে পাল্টা আক্রমণ করেও গোলের সুযোগ তৈরী করতে পারছিল না কোনো দল। তাতে এক পয়েন্ট করে নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এই ড্রয়ের পরও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে আর্সেনাল। ১৮ ম্যাচে ১২ জয় ও ৪ ড্রয়ে ৪০ পয়েন্ট আর্সেনালের। সমান ম্যাচে ১১ জয় ও ৬ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। লিভারপুলের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে অ্যাস্টন ভিলা।

তালিকায় চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম। পাঁচ নম্বরে নেমে যাওয়া ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৩৪। অবশ্য একটি ম্যাচ কম খেলেছে তারা। ৩০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ওয়েস্ট হ্যাম। ২৮ পয়েন্ট নিয়ে আটে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ