32 C
আবহাওয়া
১:৫৮ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু: আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৫

ডেঙ্গু: আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৫

ডেঙ্গু: আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৫

বিএনএ, ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন ঢাকার এবং বাকি দুজন ঢাকার বাইরের। এ সময় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৪৫ জন। শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৪৫ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৫৪ এবং ঢাকার বাইরের ৪৯১ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে ঢাকার বাসিন্দা চারজন, ঢাকার বাইরের দুইজন।

এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫৮৩ জনে। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিন লাখ ছয় হাজার ৪৩৭ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিন লাখ এক হাজার ছয় জন। ঢাকায় এক লাখ চার হাজার ৭০৬ জন এবং ঢাকার বাইরে এক লাখ ৯৬ হাজার ৩০০ জন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৫৮৩ জন। এর মধ্যে ঢাকায় ৯২২ জন এবং ঢাকার বাইরে ৬৬১ জন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ১ জানুয়ারি থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ এক হাজার ছয়জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৪ হাজার ৭০৬ জন এবং ঢাকার বাইরের এক লাখ ৯৬ হাজার ৩০০ জন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ