30 C
আবহাওয়া
৫:৫৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ১৯ বছর পর বারহাট্টা আওয়ামীলীগের নেতৃত্বে নতুন মুখ

১৯ বছর পর বারহাট্টা আওয়ামীলীগের নেতৃত্বে নতুন মুখ

১৯ বছর পর বারহাট্টা আওয়ামীলীগের নেতৃত্বে নতুন মুখ

বিএনএ, বারহাট্টা (নেত্রকোণা): সুদীর্ঘ উনিশবছর পর সোমবার নেত্রকোণার বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে মো. খায়রুল কবীর খোকনকে সভাপতি ও কাজী সাখাওয়াত হোসেনকে সাধারন সম্পাদক ঘোষণা করা হয়েছে। ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চোধুরী নাদেল নাম ঘোষণা করেন। এ ছাড়া সম্মেলনে মুহাম্মদ মাইনুল হক কাসেমকে সিনিয়র সহ-সভাপতি ও মো. মোখলেছুর রহমানকে যুগ্ম-সম্পাদক-১ ঘোষণা করা হয়েছে।
এর আগে নেত্রকোণা জেলা পরিষদের অডিটরিয়াম-কাম-মাল্টিপাপাজ হলে উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান খান সম্মেলন উদ্বোধন করেন। পরে অন্যান্যের মধ্যে শফিউল আলম চোধুরী নাদেল, কেন্দ্রীয় আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, এমপি, সদস্য মারুফা আক্তার পপি, সদস্য রেমন্ড আরেং, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, এমপি, সংরক্ষিত মহিলা আসনের এমপি হাবিবা রহমান খান শেফালী, সাবেক প্রতিমন্ত্রী আরিফ খান জয়, জেলা পরিষদের চেয়ারম্যান অসীত কুমার সরকার সজল, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রশান্ত কুমার রায় সহ জেলা-উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনসমূহের নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন।
বঙ্গোপসাগরে সিত্রাংয়ের প্রভাবে বারহাট্টায় সকাল থেকেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করেই আওয়ামীলীগের নেতা-কর্মীরা মিছিল সহকারে সম্মেলনস্থলে আসেন। বৃষ্টির কারণে শেখ রাসেল স্টেডিয়ামের পরিবর্তে অডিটরিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হয়। স্থান সঙ্কুলান না হওয়ায় লোকজন বাইরে বৃষ্টিতে ভিজেই দীর্ঘ সময় ধরে অপেক্ষা করেন।

দ্বিতীয় অধিবেশনে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চোধুরী নাদেল ভোটে না গিয়ে সরাসরি বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক সহ চারজনের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, আওয়ামীলীগ একটি বড় দল। নেতৃত্বদানের মতো লোকের সংখ্যাও বেশী। সকলকে সভাপতি বা সাধারন সম্পাদক করার সুযোগ নেই। তাই, যাদের দায়িত্ব দেওয়া হয়েছে, তাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ