26 C
আবহাওয়া
১০:৩২ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে মৃত্যু ৯শ ছড়ালো

ডেঙ্গুতে মৃত্যু ৯শ ছড়ালো

ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু, আক্রান্ত ২৭৮২

বিএনএ, ঢাকা: প্রতিদিনই ডেঙ্গুতে মৃত্যুর খবর আসছে। মৃত্যুর এ মিছিল আর থামছে না। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সাতজন ঢাকার বাসিন্দা। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে সারা দেশে ৯০৯ জনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩০০৮ জন রোগী। তাদের মধ্যে দুই হাজার ১৯৬ জনই ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকায় ৭ জন ও ঢাকার বাইরে ৯ জন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮১২ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২১৯৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ৪৭০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এরমধ্যে ঢাকায় ৩ হাজার ৭৯৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ৬৭৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৮৭ হাজার ৭২৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ঢাকায় ৭৮ হাজার ৯১৫ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৮ হাজার ৮১০ জন।

বিএনএ/এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ