29 C
আবহাওয়া
৩:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

বিএনএ ক্রীড়া ডেস্ক: নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড ক্রিকেট দল। তারা সফর বাতিল না করছে চলতি বছরটি পাকিস্তান ক্রিকেটের জন্য উৎসবের হতে পারতো।  সেইসঙ্গে দেশটির মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর প্রক্রিয়া ফের ধাক্কা খেল।

নিউজিল্যান্ড-ইংল্যান্ডের সিদ্ধান্তের কারণে এখন পাকিস্তান সফর নিয়ে ভাবনায় আছে অস্ট্রেলিয়া। আগামি বছরের ফেব্রুয়ারিতে ২৩ বছর পর অজিদের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে।

কিন্তু পাকিস্তান সফর নিয়ে অস্ট্রেলিয়ার ভাবনা থাকলেও ওয়েস্ট ইন্ডিজের নেই। নির্ধারিত সময়েই পাকিস্তান সফর করবে ক্যারিবীয়ানরা। ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ নারী ও পুরুষ দল পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে। সেইসঙ্গে দুঃসময়ে ক্যারিবীয়ানদের পাশে পাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা। তবে, ডিসেম্বরের পাকিস্তান সফরের জন্য কিছু নিয়ম মেনে এগোবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) প্রধান নির্বাহী জনি গ্রেভ জানিয়েছে, সূচি অনুযায়ী পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ নারী ও পুরুষ দল। এজন্য  স্বাধীন নিরাপত্তা ইউনিটের পরামর্শ নেয়া হবে। এ নিয়ে শীঘ্রই ক্রিকেটারদের সঙ্গে বসবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। সফরের বিষয়ে ক্রিকেটারদের মতামত নেয়া হবে। ইতোমধ্যে সেই প্রক্রিয়া শুরু হয়ে গেছে। পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খানের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। গত সপ্তাহে কী ঘটেছে সে বিষয়ে আলোচনা হয়েছে। তারা দ্রুত আরেকটি আলোচনায় বসবেন বলে জানান তিনি।

এদিকে, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অবদান রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ২০১৮ সালের এপ্রিলে পাকিস্তানে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ক্যারিবীয়ানরা। পরের বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ নারী দল পাকিস্তানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে। এরপর গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে সাউথ আফ্রিকা। তার আগে গত বছর ২ দফায় দেশটিতে সফর করে এসেছে বাংলাদেশ দল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ